BRAKING NEWS

তিনদিনের সফরে এলেন কেন্দ্রীয় পররাষ্ট্র বিষয়ক ও বস্ত্র  মন্ত্রকের প্রতিমন্ত্রী পবিত্র  মাৰ্ঘেরিটা, সৌজন্য সাক্ষাৎ করেন রাজ্যপাল ইন্দ্রসেনা রেড্ডি নাল্লুর ও মুখ্যমন্ত্রী ড. মানিক সাহার সাথে 

আগরতলা, ১৬ অক্টোবর : কেন্দ্রীয় পররাষ্ট্র বিষয়ক ও বস্ত্র মন্ত্রকের প্রতিমন্ত্রী পবিত্র মাৰ্ঘেরিটা তিনদিনের সফরে আজ বিকেলে আগরতলায় আসেন। বিকেলেই তিনি রাজভবনে রাজ্যপাল ইন্দ্রসেনা রেড্ডি নাল্লুর সাথে সৌজন্য সাক্ষাৎকারে মিলিত হন। এর আগে তিনি আগরতলা এম বি বি বিমান বন্দরে মুখ্যমন্ত্রী অধ্যাপক ডাক্তার মানিক সাহার সাথে সৌজন্য সাক্ষাৎ করেন। মুখ্যমন্ত্রী আজ বিকেলে নয়াদিল্লির উদ্দেশ্যে রওয়ানা হন। 

রাজভবনে রাজ্যপালের সাথে বৈঠকের পর সংবাদ মাধ্যমকে তিনি  জানান,রাজ্যপাল ও মুখ্যমন্ত্রীর সাথে সৌজন্য সাক্ষাতকারকালে কেন্দ্রীয় প্রকল্পাধীন একাধিক উন্নয়ন প্রকল্প বিষয় নিয়ে আলোচনা হয়েছে । কেন্দ্রীয় প্রতিমন্ত্রী বলেন, রাজ্যের উন্নয়নকে তরান্বিত করতে প্রধানমন্ত্রী শ্রী নরেন্দ্র মোদীর সরকার কেন্দ্রীয় মন্ত্রীদের বিভিন্ন রাজ্য সফরের মধ্য দিয়ে বিভিন্ন প্রধান প্রকল্প বাস্তবায়নের অগ্রগতি পর্যালোচনা করার জন্য যে ধারাবাহিক পদক্ষেপ নিয়েছে, সেই লক্ষ্যেই তিনিও ত্রিপুরা সফরে এসেছেন।

কেন্দ্রীয় মন্ত্রী শ্রী মাৰ্ঘেরিটা  আজ সন্ধ্যায় খোয়াই এর উদ্দেশে  রওয়ানা হন।  আগামীকাল খোয়াইয়ে কেন্দ্র ও রাজ্য সরকারের বিভিন্ন প্রকল্প নিয়ে তিনি জেলা প্রশাসনের পদস্থ আধিকারিকদের সাথে পর্যালোচনা বৈঠক করবেন। খোয়াই জেলায় শিক্ষা, স্বাস্থ্য, জল জীবন মিশন, কৃষি পরিকাঠামো ও দক্ষতা উন্নয়ন ইত্যাদি ক্ষেত্রে চালু প্রকল্পসমূহ পরিদর্শন করবেন| এছাড়া, মহিলা চালিত স্ব-সহায়ক দল ও জেলা আধিকারিকদের সঙ্গেও কেন্দ্রীয় মন্ত্রী মত বিনিময় করবেন| শ্রী মাৰ্ঘেরিটা সেদিন বিকেলে সিমনার শনখলায় হস্তকারু শিল্পের গুচ্ছ প্রকল্প ও ফটিকছড়ায় হস্ততাঁত সচেতনতা কর্মসূচি এবং শিশু উন্নয়ন প্রকল্পের অধীনে ‘সামর্থ’ প্রশিক্ষণ কেন্দ্র পরিদর্শন করবেন|  উদয়পুরে মাতাবাড়ি দর্শনেরও কথা রয়েছে তাঁর।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *