BRAKING NEWS

আগামী ১৮-২৩ অক্টোবর যুবমোৰ্চার উদ্যোগে ‘ইয়ুথ ক্যান লিড’ শীৰ্ষক অভিযান, অংশগ্রহণ করবেন রাজ্যের শতাধিক যুবক-যুবতী

গুয়াহাটি, ১৬ অক্টোবর (হি.স.) : ভারতীয় জনতা যুবমোৰ্চা, অসম প্ৰদেশের উদ্যোগে আগামী ১৮ অক্টোবর থেকে ২৩ অক্টোবর পর্যন্ত রাজ্যের প্ৰত্যেক জেলায় ‘ইয়ুথ ক্যান লিড’ শীৰ্ষক এক প্ৰবাসী ইন্টার্নশিপ কাৰ্যসূচি অনুষ্ঠিত হবে। এই অভিযানত অংশগ্ৰহকারী যুবক-যুবতীরা তাঁদের গৃহজেলার বাইরে অন্য জেলায় গিয়ে দুদিন অবস্থান করে সংশ্লিষ্ট জেলার বিভিন্ন বিষয়ে ক্ষেত্ৰভিত্তিক অধ্যয়ন করবেন।

আজ বুধবার অসম প্ৰদেশ যুবমোৰ্চা সভাপতি রাকেশ দাস এক প্ৰেস বিবৃতির মাধ্যমে এ খবর জানিয়েছেন। বিবৃতিতে রাকেশ দাস জানান, ভারতীয় জনতা যুবমোৰ্চার তরফ থেকে গত ১২ অক্টোবর সামাজিক মাধ্যমে ‘ইয়ুথ ক্যান লিড’ শীৰ্ষক অভিযানে অংশগ্ৰহণ করতে আগ্ৰহী যুবক-যুবতীর কাছ থেকে আবেদন চেয়ে একটি গুগল ফর্ম খোলা হয়েছে।

ইতিমধ্যে রাজ্যর বিভিন্ন বিশ্ববিদ্যালয় ও মহাবিদ্যালয়ের ছাত্ৰ সংসদের নেতৃত্ব, বিভিন্ন অরাজনৈতিক দল ও সংগঠনের নেতৃত্ব, চিকিৎসক, ইঞ্জিনিয়ার, আইনজীবী, যুব উদ্যোগী প্রমু কয়েকশো যুবক-যুবতী এই কার্যসূচিতে অংশগ্ৰহণ করতে আগ্ৰহ প্ৰকাশ করেছেন।

উল্লেখ্য, ‘ইয়ুথ ক্যান লিড’ অভিযানের মাধ্যমে রাজ্যের ভিন্ন স্থান থেকে অংশগ্ৰহণকারী যুবক-যুবতীদের সামাজিক, রাজনৈতিক, সাংস্কৃতিক, ঐতিহাসিক দিকসমূহের ক্ষেত্ৰভিত্তিক অধ্যয়নের জন্য অসমের বিভিন্ন প্ৰান্তে প্রেরণ করবে অসম প্রদেশ যুবমোৰ্চা।

বিবৃতিতে যুবমোৰ্চার প্রদেশ সভাপতি রাকেশ দাস আরও জানান, ‘ইয়ুথ ক্যান লিড’ অভিযানের সঙ্গে সম্পৃক্ত নবপ্ৰজন্মের প্রতিভাবান যুবক-যুবতীরা সামাজিক ও রাজনৈতিকভাবে যথেষ্ট পরিপুষ্ট। আমাদের সমাজ, দেশকে এগিয়ে নিতে যুব প্ৰজন্মের অবদান অপরিহাৰ্য। ভারতীয় জনতা যুবমোৰ্চা যুব প্ৰজন্মের মধ্যে দেশপ্ৰেম, ভ্রাতৃত্ববোধ, কৰ্তব্যবোধ, সমাজসেব, কৰ্ম সংস্কৃতির বাতাবরণ গড়তে অহর্নিশি কাজ করছে। ‘ইয়ুথ ক্যান লিড’ অভিযানের মাধ্যমে সমাজে নবপ্ৰজন্মের চরিত্ৰবান নেতৃত্বের সৃষ্টি হবে। যে নেতৃত্বেক মাধ্যমে একটি সমাজ এবং ওই সমাজের মাধ্যমে আমাদের রাজ্য, আমাদের দেশে প্ৰগতির পথে এগিয়ে যাবে।

তিনি জানান, যুবক-যুবতীদের সৰ্বাঙ্গীন বিকাশের জন্য ভারতের প্ৰধানমন্ত্ৰী নরেন্দ্ৰ মোদী এবং অসমের মুখ্যমন্ত্ৰী ড. হিমন্তবিশ্ব শৰ্মা যথেষ্ট কাজ করছেন। ইতিমধ্যে অসমের মুখ্যমন্ত্ৰী ড. হিমন্তবিশ্ব শৰ্মা ‘মুখ্যমন্ত্ৰী আত্মনিৰ্ভর অসম প্রকল্প’-এর মাধ্যমে রাজ্যে এক স্ব-সংস্থাপিত প্ৰজন্মের সৃষ্টি করতে প্ৰতিশ্ৰুতিবদ্ধ হয়েছেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *