BRAKING NEWS

জুবলি ফাউন্ডেশনের বরদান প্রকল্পের অধীনে রাজ্যে প্রথমবারের মতো মৃতঅঙ্গ দান সংক্রান্ত কর্মশালা অনুষ্ঠিত

নিজস্ব প্রতিনিধি, আগরতলা, ২৭ সেপ্টেম্বর: জুবলি ফাউন্ডেশন, নর্থ ইস্টার্ন ডেভেলপমেন্ট ফাইন্যান্স কর্পোরেশন লিমিটেড এর সহযোগিতায়, ত্রিপুরা রাজ্যে প্রকল্পের অধীনে মৃত অঙ্গ দান সংক্রান্ত প্রথম দুটি কর্মশালার সফল সমাপ্তি হয় বরদান (অধ্যায় ২)। যা ত্রিপুরা ইনস্টিটিউট অফ টেকনোলজিতে মেকানিক্যাল এবং সিএসই ব্যাচগুলির সাথে পরিচালিত হয়েছিল।

রাজ্যে মৃত অঙ্গ দান সম্পর্কে সচেতনতা এবং বোঝার প্রচারে একটি উল্লেখযোগ্য মাইলফলক চিহ্নিত হবে৷ প্রজেক্ট বড়দান, -নর্থ ইস্টার্ন ডেভেলপমেন্ট ফাইন্যান্স কর্পোরেশন লিমিটেড এর একটি কর্পোরেট সোশ্যাল রেসপনসিবিলিটি উদ্যোগ, ভারতের উত্তর-পূর্ব অঞ্চল জুড়ে মৃত অঙ্গ দান সম্পর্কে সচেতনতা বৃদ্ধি এবং শিক্ষাকে উৎসাহিত করার জন্য নিবেদিত৷

জুবলি ফাউন্ডেশনের লক্ষ্য হল অঙ্গ দান সম্পর্কে এই অঞ্চলের কম সচেতনতা এবং গ্রহণযোগ্যতাকে মোকাবেলা করা এবং আরও বেশি ব্যক্তিকে অঙ্গ দাতা হিসাবে নিবন্ধন করার বিষয়টি বিবেচনা করতে অনুপ্রাণিত করা। জুবলী ফাউন্ডেশনের সিইও মিসেস প্রিয়াঙ্কা বোরাহ, ত্রিপুরায় ভারদান প্রকল্পের সফল প্রবর্তনের জন্য তার কৃতজ্ঞতা প্রকাশ করেছেন, বলেছেন, “ত্রিপুরায় মৃত অঙ্গ দান নিয়ে প্রথম কর্মশালা পরিচালনা করা আমাদের জন্য একটি গর্বের মুহূর্ত। আমাদের লক্ষ্য অর্থপূর্ণ কথোপকথন তৈরি করা এবং অঙ্গদান সম্পর্কে ভুল ধারণা দূর করা আমরা বিশ্বাস করি যে এই প্রাথমিক কর্মশালাগুলি রাজ্যে ভবিষ্যতের সচেতনতামূলক প্রচেষ্টার জন্য আরও কয়েকটি অতিরিক্ত কর্মশালা পরিচালনা করার জন্য নির্ধারিত হয়েছে এই উদ্যোগ এবং অঙ্গদানের জীবন রক্ষার সম্ভাবনা সম্পর্কে আরও সম্প্রদায়কে অবহিত করা নিশ্চিত করা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *