BRAKING NEWS

শারদীয়া দুর্গোৎসব নির্বিঘ্নে সম্পন্ন করতে প্রশাসনের উদ্যোগে বিভিন্ন পূজা প্যান্ডল পরিদর্শন

নিজস্ব প্রতিনিধি, চড়িলাম,২৪ সেপ্টেম্বর: আসন্ন শারদীয়া দুর্গোৎসব যাতে সুষ্ঠু ও নির্বিঘ্নে সম্পন্ন হয় তাই প্রশাসনের উদ্যোগে বিভিন্ন পূজা মন্ডপ পরিদর্শনে যায় দুটি টিম। গত বছর কিছু পূজা প্যান্ডেল নির্মাণ নিয়ে অভিযোগ উঠেছিল, তাছাড়া গতবছর কার্নিভাল করে মূর্তি বিসর্জন করার সময় মূর্তির আকার বড় হওয়ায় মূর্তির চূড়াও কাটতে হয়েছিল।

তাই এই বছর পূজার প্যান্ডেল নির্মাণে প্রশাসনের বিভিন্ন দপ্তরের পক্ষ থেকে পূজা উদ্যোক্তাদের কিছু নিয়মাবলী ধার্য্য করে দেওয়া হয়। প্রশাসনের বিভিন্ন দপ্তরের আধিকারিকদের নিয়ে যেমন ডিসিএম প্রসেনজিৎ দাস,ডিসিএম সৌরদ্বীপ দেবনাথ, ফায়ার সার্ভিসের ওসি নারায়ন রায়,পূর্ত দপ্তরের আধিকারিক, বিদ্যুৎ দপ্তরের আধিকারিক সহ অন্যান্য দপ্তরের আধিকারিকদের নিয়ে দুটি স্থানে পরিদর্শনের জন্য  টিম গঠন করা হয়েছে। চড়িলাম ও বিশ্রামগঞ্জের প্যান্ডেলগুলি খতিয়ে দেখার দায়িত্ব ডিসিএম সৌরদ্বীপ দেবনাথ এর টিম। আর বিশালগড়ের  দায়িত্ব ডিসিএম প্রসেনজিৎ দাস এর টিম।

মঙ্গলবার দুপুর দেড়টায় ডিসিএম প্রসেনজিৎ দাস সহ অন্যান্য দপ্তরের আধিকারিকরা বিশালগড়ের বিভিন্ন পূজা প্যান্ডেল গুলো পরিদর্শন করেন। এবং বিভিন্ন দপ্তর থেকে পূজা উদ্যোক্তাদের যে নীতি নির্দেশিকার ফরমেট দেওয়া হয়েছে সেই মোতাবেক প্যান্ডেল নির্মাণ হচ্ছে কিনা।যেমন প্যান্ডেল নির্মাণে বৈদ্যুতিক তার ছেঁড়া ব্যবহার করা হচ্ছে কিনা, প্যান্ডেল ও মূর্তির আকার নির্দেশিকা মোতাবেক হচ্ছে কিনা। দর্শনার্থীদের সুরক্ষা নিশ্চিত করতে পর্যাপ্ত ব্যবস্থা রাখা হচ্ছে কিনা। বড় পূজা মন্ডপ গুলোর সামনে সিসি ক্যামেরা বসানো হবে কিনা।

দর্শনার্থীদের সব ধরনের নিরাপত্তার কথা মাথায় রেখে এবার পর্যাপ্ত ব্যবস্থা গ্ৰহন করা হবে। তাছাড়া আগামী ১ তারিখে সব পূজা মন্ডপের উদ্যোক্তাদের নিয়ে মহকুমা শাসক কার্যালয়ে বিভিন্ন দপ্তরের আধিকারিকদের নিয়ে সভা করা হবে।উক্ত সভায় নীতি নির্দেশিকার ফরমেটটি জমা রাখা হবে।তারপরই প্রশাসনের তরফ থেকে সবুজ সংকেত জানানো হবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *