BRAKING NEWS

আয়ুষ্মান ভারত প্রকল্পের ছয় বছর পূর্তি উপলক্ষে র‍্যালি এবং ভ্যানের আনুষ্ঠানিক সূচনা

নিজস্ব প্রতিনিধি, আগরতলা, ২৩ সেপ্টেম্বর:
আয়ুষ্মান ভারত প্রকল্পের ছয় বছর পূর্তি উপলক্ষে সোমবার আগরতলা শহরে একটি সুসজ্জিত রেলি ও ভ্যানের আনুষ্ঠানিক সূচনা করা হয়।

আয়ুষ্মান ভারত পক্ষকাল এর ছয় বছর পূর্তি উপলক্ষে উদ্বোধন করা হলো একটি সুসজ্জিত ভ্যান।  শহরে অনুষ্ঠিত হল রেলি। যার উদ্বোধন করলেন পুরনিগমের মেয়র দীপক মজুমদার এবং জেলাশাসক বিশাল কুমার এবং পশ্চিম জেলার মেডিকেল অফিসার সহ অন্যান্যরা। এদিন রবীন্দ্র ভবনের সামনে থেকে এই ভ্যান ও রেলীর উদ্বোধন হয়।

দিবসটির তাৎপর্য বিশ্লেষণ করতে গিয়ে পশ্চিম জেলার জেলাশাসক ডক্টর বিশাল কুমার বলেন দেশের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি বিগত ছয় বছর আগে আয়ুষ্মান ভারত প্রকল্প সূচনা করেছিলেন। এই প্রকল্পে দেশের এবং রাজ্যের জনগণ স্বাস্থ্যপরিসেবার সুযোগ পাচ্ছেন। আয়ুষ্মান ভারত প্রকল্পের অনুকরণে ত্রিপুরায় মুখ্যমন্ত্রী জন  আরোগ্য যোজনা নামে আরও একটি প্রকল্প চালু করা হয়েছে।

জেলাশাসক জানান দেশের ৭০ বছর ঊর্ধ্ব বৃদ্ধ-বৃদ্ধা এবং রিয়াং জনগোষ্ঠীর জনগণের স্বাস্থ্য সুরক্ষার উপর বিশেষ গুরুত্ব আরোপ করা হয়েছে। এখনো পর্যন্ত ৯০ শতাংশ ক্ষেত্রে এই প্রকল্প সম্প্রসারিত হয়েছে। বাকি দশ শতাংশকেও এই স্বাস্থ্য যোজনা প্রকল্পের আওতায় আনার পরিকল্পনা গ্রহণ করা হয়েছে বলে জানান তিনি।

_______

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *