BRAKING NEWS

রাজ্যের নিরলস প্রচার এবং সক্ষমতার জোরেই বিনিয়োগ আসতে চলেছে, দাবি মমতার

কলকাতা, ২৩ সেপ্টেম্বর (হি.স.): কলকাতায় মার্কিন বিনিয়োগের সম্ভাবনাকে স্বাগত জানালেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। এই সঙ্গে তাঁর দাবি, রাজ্যের নিরলস প্রচার এবং সক্ষমতার জোরেই ‘গ্লোবাল ফাউন্ডারিজ’এর এই বিনিয়োগ আসতে চলেছে কলকাতায়।

আমেরিকা সফরে গিয়ে কলকাতায় সেমিকন্ডাক্টর প্ল্যান্ট তৈরির কথা ঘোষণা করেছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। ভারত-মার্কিন যৌথ উদ্যোগে তৈরি হওয়ার কথা এই প্রকল্পের। এই ঘোষণা হতেই উচ্ছ্বসিত  মমতা বন্দ্যোপাধ্যায়। ফেসবুকে পোস্ট করে দুই রাষ্ট্রনেতাকে ধন্যবাদ জানিয়েছেন তিনি।

এই সঙ্গে মমতা জানিয়েছেন, কলকাতায় এই সেমিকন্ডাক্টর কারখানা তৈরির ক্ষেত্রে সমস্ত রকম সহযোগিতা করবে পশ্চিমবঙ্গ সরকার। কীভাবে এই মার্কিন বিনিয়োগ কলকাতায় এল, সেই যাত্রাও তুলে ধরেছেন মুখ্যমন্ত্রী। কীভাবে কলকাতায় এই প্রকল্প এল, সেই যাত্রার কাহিনী নিজের ফেসবুক পোস্টে তুলে ধরেছেন মুখ্যমন্ত্রী।

তিনি দাবি করেছেন, গত বছরের গোড়ার দিকে, রাজ্য আই টি বিভাগ এবং আমাদের পিএসইউ ওয়েবেল বেশ কিছু শীর্ষস্থানীয় সেমিকন্ডাক্টর শিল্পের সঙ্গে যোগাযোগ করে। কারণ কোভিড অতিমারীর পরে চিপ-ডিজাইন এবং প্যাকেজিং স্টার্টআপগুলি বিভিন্ন ওয়েবেল আইটি পার্কে স্থানান্তরিত হয়। এই বছর, রাজ্য সরকারের তত্ত্বাবধানে গ্লোবাল ভিএলএসআই কনফারেন্স ২০২৪য়ে অংশ নিয়েছিল সেমিকন্ডাক্টর শিল্পের শীর্ষস্থানীয় সংস্থাগুলো।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *