BRAKING NEWS

অবৈধভাবে ত্রিপুরায় প্রবেশ দুই বাংলাদেশী নাগরিক, আটক 

আগরতলা, ২১ সেপ্টেম্বর: বাংলাদেশের অন্তবর্তীকালীন সরকার প্রতিষ্ঠার পর থেকে বাংলাদেশে অশান্ত পরিস্থিতিতে সেখানকার সাধারণ শ্রমিকরা কাজ হারিয়ে দিশেহারা। আর তাই কাজের সন্ধানে রাতের অন্ধকারে বাংলাদেশ সীমান্ত থেকে ভারত সীমান্তে প্রবেশ করছেন বহু অনুপ্রবেশকারী। ঠিক এমনই একটি ঘটনা ঘটলো গতকাল কৈলাসহর মহকুমার ভারত-বাংলা সাতলাং সীমান্তে।

গতকাল সন্ধ্যায় ভারত-বাংলাদেশ সাতলাং সীমান্ত এলাকায় অবৈধভাবে বাংলাদেশের দুই নাগরিক মহম্মদ সাহিদ(৩৮) ও আকলিমা বেগম(২৫) বাংলাদেশ সীমান্ত পেরিয়ে ভারতে প্রবেশ করলে সীমান্ত সুরক্ষা বাহিনী বিএসএফ তাদের পাকরাও করে। আইন মোতাবেক বিএসএফ আজ ইরানি থানার পুলিশের হাতে তাদের তুলে দেয়। আটককৃত দুই বাংলাদেশী নাগরিকের বাড়ী যথাক্রমে ঢাকার টুঙ্গী ও মানিকগঞ্জ এলাকায়। গতকাল ভারতীয় সীমান্ত সুরক্ষা বাহিনীর (বিএসএফ) ৯৭ নম্বর ব্যাটালিয়নের জওয়ানদের হাতে আটক হয় এই দুই বাংলাদেশী নাগরিক।

ধৃতদের আজ সকালে ইরানি থানায় হস্তান্তর করা হলে থানায় রুটিন চেকআপের সময় মহম্মদ সাহিদের (৩৮) পিঠে কিছু আঘাতের চিহ্ন দেখতে পায় পুলিশ। ধৃতদের জিজ্ঞাসাবাদে তারা জানায় ভারতের চেন্নাইতে কর্মসংস্থানের উদ্দেশ্যে বাংলাদেশ সীমান্ত পেরিয়ে ভারতে প্রবেশ করেছিলো তারা এবং এ কাজে তাদের সহযোগিতা করেছে বাংলাদেশের কিছু অর্থগৃধ্নুত।

 বর্তমানে ইরানি থানার পুলিশ ধৃত দুই বাংলাদেশী নাগরিকের বিরুদ্ধে ভারতীয় ন্যায় সংহিতা আইন অনুযায়ী ৫টি ধারায় মামলা রজু করেছে যার নম্বর ইরানি পিএস/৭১/২৪। বর্তমানে ধৃতরা ইরানি থানার হেফাজতে রয়েছে। আইনী প্রক্রিয়া শেষে তাদের আজ আদালতে সোপর্দ করা হবে বলে জানিয়েছেন ইরানি থানার কর্তব্যরত পুলিশ অফিসার তরনী জমাতিয়া।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *