BRAKING NEWS

শিক্ষকদের দাবিতে  পথ অবরোধে সামিল স্কুল পড়ুয়ারা

আগরতলা, ২১ সেপ্টেম্বর : বিদ্যালয়ে বিষয় শিক্ষকের দাবিতে স্কুলে তালা ঝুলালো ছাত্র-ছাত্রীরা। পরবর্তীতে আসাম আগরতলা জাতীয় সড়ক অবরোধ করে তারা। ঘটনা লংতরাইভ্যালী মহকুমার মাছলি  তুইকর্মা তুইসা দ্বাদশ শ্রেণি বিদ্যালয়ে। 

ঘটনার বিবরণে জানা গিয়েছে, দীর্ঘদিন ধরেই তুইকর্মা তুইসা  বিদ্যালয় বিষয় শিক্ষক নেই বললেই চলে।  বিশেষ করে ইংরেজি এবং বিজ্ঞান বিষয়ক  শিক্ষক স্বল্পতা রয়েছে। একাধিকবার দাবি জানিয়েও কাজের কাজ কিছুই হয়নি। ফলে ছাত্র-ছাত্রীদের পড়াশুনা প্রায় লাঠে উঠেছে। শিক্ষক স্বল্পতার কারণে সিলেবাস অসম্পূর্ণ থাকার ধরুন  অনিশ্চিত ফলাফলের আশঙ্কা আতঙ্কিত ছাত্রছাত্রীরা। শুধু চলে টালবাহানা। 

গত ৫ জুলাই একই দাবিতে একি বিদ্যালয় তালা ঝোলিয়েছিল ছাত্র-ছাত্রীরা। তখন পঞ্চায়েত নির্বাচনের পরই তাদের দাবি অনুযায়ী শিক্ষক যোগান দেওয়া হবে এই প্রতিশ্রুতি দিয়ে ছাত্র-ছাত্রীদের তখনকার মতো শান্ত করা হয়। কিন্তু পঞ্চায়েত নির্বাচনের পর ছাত্র-ছাত্রীদের দাবি নিয়ে কোন হেলাল দুটি লক্ষ্য করা যায়নি সংশ্লিষ্ট দপ্তরের আধিকারিকদের মধ্যে। ফলে বাধ্য হয়ে ২১ সেপ্টেম্বর  পুনরায় তুইকর্মা তুইসা বিদ্যালয়ে সকাল থেকেই তালা ঝুলিয়ে দেয় ক্ষুব্ধ  ছাত্রছাত্রীরা।  একজন শিক্ষককেও স্কুলে প্রবেশ করতে দেওয়া হয়নি। পরবর্তীতে মাছলি এলাকায় জাতীয় সড়ক অবরোধ করে ছাত্রছাত্রীরা। 

দীর্ঘক্ষণ অবরোধ চলার পর সংশ্লিষ্ট দপ্তরের তরফ থেকে দু তিন দিনের মধ্যেই তাদের দাবি পূরণ করা হবে প্রতিশ্রুতি দিলে অবরোধ তুলে ছাত্রছাত্রীরা। পাশাপাশি তারা জানিয়ে দে এবার প্রতিশ্রুতির খেলাফ হলে বড় আন্দোলনের নামবে ছাত্রছাত্রীরা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *