BRAKING NEWS

তিন দফা দাবিতে খোয়াইয়ে জেলা শাসকের নিকট ডেপুটেশন বাম যুব সংগঠনের

আগরতলা, ২১ সেপ্টেম্বর: বেকারের কর্মসংস্থান সম্পর্কিত তিন দফা দাবিতে শনিবার খোয়াইয়ে জেলা শাসকের মাধ্যমে রাজ্যের মুখ্য সচিবের কাছে স্মারকলিপি পাঠানো হলো দুটি যুব সংগঠনের পক্ষ থেকে।এদিন জেলা শাসক চান্দনী চন্দ্রনের সাথে তার অফিসকক্ষে সাক্ষাত করেন যুবনেতৃবৃন্দ।

ডি ওয়াই এফ আই ও টি ওয়াই  এফ — র   পক্ষ থেকে জেলা শাসকের হাতে তুলে দেওয়া হয় বেকারের কর্মসংস্থান সম্পর্কিত তিন দফা দাবির ভিত্তিতে মূখ্য সচিবের উদ্দেশ্যে লেখা স্মারকলিপি।প্রতিনিধিদলে ছিলেন গৌতম পাল , রিপন বিশ্বাস, সাগর পাল ও সৌরজিত দত্ত।

তিন দফা দাবির মধ্যে রয়েছে, বিভিন্ন সরকারী দপ্তরের হাজার হাজার শূন্যপদ পূরণ করা, আউটসোর্সিং প্রথায় লোক নিয়োগ পদ্মতি বাতিল করা ও অবিলম্বে স্বচ্ছতার সাথে নিয়োগ প্রক্রিয়া সম্পন্ন করা।স্মারকলিপিতে দুটি সংগঠনের পক্ষ থেকে বলা হয়েছে যে, রাজ্যে বেকারদের কর্মসংস্থানের সব সুযোগ বন্ধ।

এ রাজ্যে বেকারদের কর্মসংস্থানহীনতার এরকম ছবি এর আগে কখনো দেখা যায়নি।কাজের অভাবে রুজি রোজগারের রাস্তা বন্ধ।এর প্রভাব পড়ছে যুবদের দৈনন্দিন জীবনচর্চায়।একাংশের কর্মহীন দিশেহারা যুবক নেশায় আসক্ত হয়ে পড়ছে।অসামাজিক কাজে যুক্ত হয়ে পড়ছে।একাংশের কর্মহীন যুবক অপরাধমূলক কর্মকাণ্ডেও জড়িত হয়ে পড়ছে। সরকার  নিয়োগ প্রক্রিয়ায় অহেতুক কালক্ষেপন করছে।বিভিন্ন সরকারী দপ্তরে দীর্ঘদিন ধরে পড়ে রয়েছে শূন্যপদের পাহাড়।এগুলোতে লোক নিয়োগের কোন উদ্যোগ নেই সরকারের।ওরা শুধু ব্যস্ত হয়ে পড়েছে আউটসোর্সিং প্রথায় লোক নিয়োগ করতে।যা হলো এককথায় অনিশ্চিত কর্মসংস্থান।

এই অবস্থায় যুব সংগঠন দুটোর পক্ষ থেকে রাজ্যের বেকারের নিশ্চিত কর্মসংস্থানের ব্যাবস্থা করার জন্য প্রয়োজনীয় প্রশাসনিক উদ্যোগ নেওয়ার দাবী জানানো হয়েছে রাজ্যের মূখ্য সচিবের কাছে।এই মর্মেই এদিন মূখ্য সচিবের উদ্দেশ্যে লেখা স্মারকলিপি তুলে দেওয়া হয়েছে খোয়াইয়ের জেলা শাসক চান্দনী চন্দ্রনের হাতে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *