BRAKING NEWS

কেন্দ্রে দীর্ঘ বছর ক্ষমতায় থাকার পরেও তপশিলি জাতিদের উন্নয়নের জন্য কিছুই করেনি কংগ্রেস : অরুণ হালদার

আগরতলা, ২১ সেপ্টেম্বর: কেন্দ্রে দীর্ঘ বছর ক্ষমতায় থাকার পরেও তপশিলি জাতিদের উন্নয়নের জন্য কিছুই করেনি কংগ্রেস। উল্টো ক্ষমতায় এলে তপশিলি জাতিদের সংরক্ষণ তুলে দেওয়ার কথা বলছেন বিরোধী  নেতা রাহুল গান্ধী। শনিবার এক সাংবাদিক সম্মেলন করে বিরোধীদের তীব্র সমালোচনা করে একথা বলেন বিজেপি দলের তপশিলি মোর্চার  কেন্দ্রীয় সদস্য অরুণ হালদার। 

সাম্প্রতিক  আমেরিকায় গিয়ে  কংগ্রেস নেতা রাহুল গান্ধী মন্তব্য করেছিলেন যে  কেন্দ্রে  ক্ষমতায় এলে সংরক্ষণ প্রথা তুলে দেবেন। আর বিরোধী নেতার এই মন্তব্য নিয়ে সরব হয়েছে বিজেপি দলের তপশিলি মোর্চা সংগঠন। শনিবার এনিয়ে সারাদেশে সাংবাদিক সম্মেলনের মধ্য দিয়ে রাহুল গান্ধী ও ও কংগ্রেস দলের তীব্র সমালোচনা করে ভারতীয় জনতা পার্টি দলের তপশিলি মোর্চা। এদিন দেশের বিভিন্ন স্থানের ন্যায় ত্রিপুরা আগরতলায় সাংবাদিক সম্মেলনের করা হয়।

 সাংবাদিক সম্মেলনে উপস্থিত ছিলেন তপশিলি মোর্চার কেন্দ্রীয় কমিটির সদস্য অরুণ হালদার,  তপশিলি মোর্চা রাজ্য সভাপতি অরবিন্দু দাস এবং প্রদেশ মিডিয়া কনভেনার সহ অন্যান্যরা। সাংবাদিক সম্মেলনে কেন্দ্রীয় কমিটির নেতা অরুণ হালদার বলেন স্বাধীনতার পর থেকেই তপশিলিদের অবমাননা করছে কংগ্রেস দল।বাবাসাহেব ভীমেরাও আম্বেদকরের তপশিলি সংরক্ষণের  সাংবিধানিক আইনটিও কার্যকর যাতে না হয় সেই পথে হেটে ছিলেন জহরলাল নেহেরু।  কিন্তু সেটাতে সফল হতে পারেননি। আর কংগ্রেসের পূর্ব সারির নেতাদের মতই আচরণ করছেন রাহুল গান্ধী। 

তা কোনভাবেই বরদাস্ত করবে না ভারতীয় জনতা পার্টির কার্যকর্তারা। প্রধানমন্ত্রী ক্ষমতায় আসার পর তপশিলি জাতিদের  উন্নয়নের পাশাপাশি সংবিধান সংশোধন করে ওবিসি কমিশনকে সাংবিধানিক দরজা দিয়েছেন। যদিও এটা অস্থায়ী।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *