BRAKING NEWS

বিশালগড় ব্লকে স্ব_সহায়ক দলের সদস্যাদের আত্মনির্ভর করার লক্ষ্যে বেকারি ও পেস্ট্রি কেক তৈরীর প্রশিক্ষণ কর্মশালা সম্পন্ন

চড়িলাম,২১ সেপ্টেম্বর : বিশালগড় ব্লকে টি আর এল এমের উদ্যোগে ব্লক অন্তর্গত বিভিন্ন পঞ্চায়েতের স্ব-সহায়ক দলের মহিলাদের নিয়ে ছয় দিনের বেকারি ও পেস্ট্রি কেক এর প্রশিক্ষণ কর্মশালা শেষ হয় শনিবার। এই প্রশিক্ষণ কর্মশালায় বিভিন্ন পঞ্চায়েতের ৩০ জন স্ব-সহায়ক দলের সদস্যা প্রশিক্ষণ নেয়।ছয়দিনের প্রশিক্ষণ শেষে স্ব-সহায়ক দলের মহিলাদের হাতে সার্টিফিকেট প্রদান করা হয়। 

জানা যায় গত ১২ সেপ্টেম্বর বিশালগড় ব্লকের পঞ্চায়েত সমিতির হল ঘরে স্ব-সহায়ক দলের ত্রিশ জন সদস্যাকে নিয়ে শুরু হয় ছয়দিনের বেকারি ও পেস্ট্রি কেক তৈরির প্রশিক্ষণ কর্মশালা। আগামীদিনে স্ব-সহায়ক দলের মাধ্যমে ঋণ নিয়ে এই প্রশিক্ষণার্থীরা স্বাবলম্বী হবে এই লক্ষ্যেই টি আর এল এম এই প্রশিক্ষণ কর্মশালা শুরু করেছে।

শনিবার সার্টিফিকেট প্রদান অনুষ্ঠানে উপস্থিত ছিলেন  বিডিও নান্টু দেব,ব্লক পঞ্চায়েত সমিতির চেয়ারপার্সন অতসী দাস ,টিআরএলএম ননফার্ম জীবিকা সমন্বয়কারী প্রিয়া মজুমদার সহ টিআরএলএম অন্যান্য কর্মীগণ। আগামী দিনে বিভিন্ন পঞ্চায়েতের স্ব-সহায়ক দলের সদস্যাদের স্বাবলম্বী করার লক্ষ্যে বাঁশ বেতের, মশলা তৈরি,আচার ও পাঁপড় তৈরির,জুট ব্যাগ, কাপড়ের ব্যাগ তৈরি সহ  আরো অনেক কিছুর উপর প্রশিক্ষণ দেওয়া হবে বলে জানিয়েছেন টিআরএলএম ননফার্ম জীবিকা সমন্বয়কারী প্রিয়া মজুমদার।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *