BRAKING NEWS

কল্যাণী মেডিকেল কলেজে ‘থ্রেট সিন্ডিকেট’ কাণ্ডে ৪০ জন ছাত্র বহিষ্কৃত

বিধাননগর, ২০ সেপ্টেম্বর (হি.স.): আর জি কর মেডিকেল কলেজের ঘটনার পর ‘থ্রেট সিন্ডিকেট’ নিয়ে সরব হন রাজ্যের জুনিয়র ডাক্তাররা। তাঁদের দাবি ছিল, এই সিন্ডিকেটের অপসারণ। মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের নির্দেশে রাজ্য সরকার এ বিষয়ে তৎপর হয়েছে। ইতিমধ্যেই কল্যাণী মেডিকেল কলেজ ও জেএনএম হাসপাতাল কর্তৃপক্ষ এই অভিযোগের ভিত্তিতে পদক্ষেপ গ্রহণ করেছে।

‘থ্রেট সিন্ডিকেট’ নামের সঙ্গে জড়িত ছাত্রদের মধ্যে ৪০ জনকে বহিষ্কার করেছে মেডিকেল কলেজ কর্তৃপক্ষ। অভিযোগ, এই ছাত্ররা সিন্ডিকেটের মাধ্যমে পড়ুয়াদের ভয় দেখিয়ে নানা অবৈধ কার্যকলাপে যুক্ত ছিল। অভিযোগ রয়েছে, সিন্ডিকেটের নেতৃত্বে থাকা ব্যক্তিরা মেধাবী ছাত্রদের ফেল করিয়ে পুনরায় পাস করানোর জন্য ১৫ থেকে ২৫ লক্ষ টাকা পর্যন্ত দাবি করতেন।

আর জি কর হাসপাতালের ঘটনার পর, এই অভিযোগ আরও প্রকাশ্যে আসে। বহু ভুক্তভোগী ছাত্র মুখ খুলতে শুরু করেছেন। সিন্ডিকেটের মূল অভিযুক্তদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা গ্রহণের দাবি উঠেছে।

হাসপাতাল কর্তৃপক্ষ জানিয়েছে, অভিযুক্ত ছাত্ররা আগামী ছ’মাস পরীক্ষা ও তদন্ত ছাড়া অন্য কোনও কারণে কলেজ বা হোস্টেলে প্রবেশ করতে পারবে না। মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় এই বিষয়ে কঠোর নির্দেশ দিয়েছেন যে অভিযুক্তরা যেন কোনওভাবেই রেহাই না পায়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *