BRAKING NEWS

প্রধানমন্ত্রীর ‘মান কি বাত’ অনুষ্ঠান এক উল্লেখযোগ্য কর্মসূচি, গোটা বিশ্বে আর এধরনের উদাহরণ নেই: মুখ্যমন্ত্রী

নিজস্ব প্রতিনিধি, আগরতলা, ৩০ জুন: তৃতীয়বারের মতো প্রধানমন্ত্রী পদে শপথ গ্রহণের পর রবিবার প্রথম ‘মান কি বাত’ অনুষ্ঠান অনুষ্ঠিত হয়। গোটা দেশব্যাপী বিজেপি কর্মী সমর্থকদের মধ্যে এদিনকে কেন্দ্র করে বিশেষ উৎসাহ উদ্দীপনা লক্ষ্য করা গেছে। এদিন ছিল ‘মন কি বাত’ অনুষ্ঠানের ১১১ তম পর্ব।

ত্রিপুরাতেও এইদিনটিকে পালন করার জন্য বিশেষ উদ্যোগ গ্রহন করেছে প্রদেশ বিজেপি দল। রবিবার ১৪ বাধারঘাট মন্ডল এর উদ্যোগে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির ‘মন কি বাত’ অনুষ্ঠানে উপস্থিত ছিলেন মুখ্যমন্ত্রী প্রফেসর ডঃ মানিক সাহা। এদিন মনকি বাত অনুষ্ঠানের সফলতা তুলে ধরেন তিনি। এছাড়াও এদিনের অনুষ্ঠানে উপস্থিত ছিলেন তাদের সভাপতি রাজিব ভট্টাচার্য, বিধায়িকা মিনারানী সরকার, সদর শহর জেলা সভাপতি অসীম ভট্টাচার্য সহ দলীয় কর্মী সমর্থকেরা।

এদিন মুখ্যমন্ত্রী বলেন, প্রধানমন্ত্রীর এই অনুষ্ঠানটি একটি উল্লেখযোগ্য কর্মসূচি। গোটা বিশ্বে এ ধরনের অনুষ্ঠানের আর কোন উদাহরণ নেই। এদিনের মানকি বাত অনুষ্ঠানে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি, গোটা দেশের বিভিন্ন বিষয় তুলে ধরেছেন। ক্রীড়া থেকে শুরু করে দেশের উন্নয়ন সবকিছুই এদের মানকি বাত অনুষ্ঠানে স্থান পেয়েছে। সামনে অনুষ্ঠিত হতে যাচ্ছে অলিম্পিক। তার জন্য খেলোয়ারদের উৎসাহিত করার জন্য সকলের কাছে আহবান রেখেছেন প্রধানমন্ত্রী।

তিনি আরো বলেন, অন্ধ্রপ্রদেশের আরাকু কফি, কেরলের কারথুম্বি ছাতা কিংবা কাশ্মীরের স্নো পিজ এর  লোকাল থেকে গ্লোবাল প্রোডাক্ট হওয়ার কথা তুলে ধরেছেন এদিন প্রধানমন্ত্রী। একই ভাবে সাঁওতাল বীর সিঁধু-কানু, সংস্কৃতের প্রসার নিয়েও আলোচনা করেছেন তিনি। পাশাপাশি এক পেড়, মা’ কে নাম অভিযানে প্রত্যেককে অংশগ্রহণ করার জন্য আহ্বান জানিয়েছেন প্রধানমন্ত্রী।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *