BRAKING NEWS

স্বস্তি পেলেন না কেজরিওয়াল, ২৬ জুন জামিন স্থগিতের বিষয়ে শুনবে সুপ্রিম কোর্ট

নয়াদিল্লি, ২৪ জুন (হি.স.) : জেলমুক্তি স্থগিত রেখেছে দিল্লি হাইকোর্ট, জামিনের জন্য সুপ্রিম কোর্টের দ্বারস্থ হয়েছেন দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়াল। কিন্তু, সোমবার শীর্ষ আদালত কেজরিওয়ালের আবেদন ২৬ জুন পর্যন্ত পিছিয়ে দিয়েছে। আগামী ২৬ জুন জামিন স্থগিতের বিষয়ে শুনবে সুপ্রিম কোর্ট।

আবগারি দুর্নীতি মামলায় কেজরিকে গ্রেফতার করেছিল ইডি। গত বৃহস্পতিবার দিল্লির রাউস অ্যাভিনিউ আদালত তাঁর জামিন মঞ্জুর করে। ইডি কেজরির জামিন ৪৮ ঘণ্টা পিছিয়ে দেওয়ার আবেদন করেছিল। যা গ্রাহ্য হয়নি। বিচারক ন্যায় বিন্দু কেজরিকে জামিন দেন। সেই নির্দেশকে চ্যালেঞ্জ করে হাইকোর্টে মামলা করে ইডি। ইডির আবেদনে সাড়া দিয়ে কেজরিওয়ালের জামিন স্থগিত রাখে দিল্লি হাইকোর্ট। এরপর রবিবারই শীর্ষ আদালতের শরণাপন্ন হন কেজরি।

সোমবার কেজরিওয়ালের প্রতিনিধিত্বকারী সিনিয়র আইনজীবী অভিষেক মনু সিংভি জামিনে স্থগিতাদেশ দেওয়ার হাইকোর্টের রায় নিয়ে প্রশ্ন তোলেন। হাইকোর্টের নির্দেশ না দেওয়া পর্যন্ত মুখ্যমন্ত্রী কেন মুক্ত হতে পারবেন না বলে প্রশ্ন করেছেন সিংভি। কৌঁসুলি বলেছেন, মুখ্যমন্ত্রীর পক্ষে জামিনের আদেশ রয়েছে। এরপর এনফোর্সমেন্ট ডিরেক্টরেটের পক্ষ থেকে এএসজি এসভি রাজু সুপ্রিম কোর্টকে বলেছেন, হাইকোর্টের আদেশ দু’এক দিনের মধ্যে আসবে। সুপ্রিম কোর্ট তখন বলে, এটি অধস্তন আদালত নয়, এটি একটি হাইকোর্ট। আগামী ২৬ জুন জামিন স্থগিতের বিষয়ে ফের শুনানি হবে সুপ্রিম কোর্ট।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *