BRAKING NEWS

আপডেট…পেমা খান্ডু সর্বসম্মতভাবে নির্বাচিত অরুণাচল বিধানসভায় পরিষদীয় দলের নেতা, মুখ্যমন্ত্রী পদে শপথগ্রহণ বৃহস্পতিবার

ইটানগর, ১২ জুন (হি.স.) : অরুণাচল প্রদেশ বিধানসভায় বিদায়ী মুখ্যমন্ত্রী পেমা খান্ডু সর্বসম্মতভাবে নির্বাচিত হয়েছেন পরিষদীয় দলের নেতা। আগামীকাল বৃহস্পতিবার (১৩ জুন) সকাল দশটায় রাজধানী ইটানগরে অবস্থিত দর্জি খান্ডু কনভেনশন সেন্টারে তৃতীয় মেয়াদে ফের মুখ্যমন্ত্রী পদে শপথ নেবেন পেমা।

আজ বুধবার দলের পরিষদীয় নেতা নির্বাচন উপলক্ষ্যে কেন্দ্রীয় দুই পর্যবেক্ষক যথাক্রমে বিজেপির কেন্দ্রীয় নেতা রবিশংকর প্রসাদ এবং তরুণ চুগের উপস্থিতিতে দর্জি খান্ডু কনভেনশন সেন্টারে বৈঠক অনুষ্ঠিত হয়েছে। বৈঠকে ছিলেন কেন্দ্রীয় মন্ত্রী তথা অরুণাচল পশ্চিমের সাংসদ কিরেন রিজিজু।

এদিকে বৃহস্পতিবার রাজ্যের পরবর্তী মুখ্যমন্ত্রী পদে পেমা খান্ডুর শপথগ্রহণ অনুষ্ঠানের জন্য রাজধানী ইটানগরে অবস্থিত দর্জি খান্ডু কনভেনশন সেন্টারের প্রস্তুতি প্রায় চূড়ান্ত। বিশাল মঞ্চ তৈরি করা হয়েছে।

সরকারি সূত্রে জানা গেছে, আগামীকাল সকাল ১০টায় তাঁর মন্ত্রী পরিষদের সঙ্গে শপথ নেবেন মুখ্যমন্ত্রী পেমা খান্ডু। ইটানগরে জমকালো অনুষ্ঠানের পরিপ্রেক্ষিতে কড়া নিরাপত্তা ব্যবস্থা গড়ে তোলা হয়েছে।

কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ, বিজেপির সর্বভারতীয় সভাপতি জেপি নাড্ডা, চার মুখ্যমন্ত্রী যথাক্রমে অসমের ড. হিমন্তবিশ্ব শর্মা, নাগাল্যান্ডের নেইফিউ রিও, ত্রিপুরার ডা. মানিক সাহা, মণিপুরের নংথমবাম বীরেন সিংহ সহ বহু ভিআইপি শপথ গ্রহণ অনুষ্ঠানে অংশগ্রহণ করবেন।

এখানে উল্লেখ করা যেতে পারে, ৬০ আসনের অরুণাচল প্রদেশ বিধানসভায় ৪৬ আসনে জয়লাভ করে একক সংখ্যাগরিষ্ঠতা লাভ করেছে ক্ষমতাসীন বিজেপি। মুখ্যমন্ত্রী পেমা খান্ডু নেতৃত্বাধীন বিজেপি এবার বিগত দিনের রেকর্ড ভঙ্গ করে ইতিহাস রচনা করেছে। তৃতীয়বারের মতো রাজ্যে একক সংখ্যাগরিষ্ঠতা নিয়ে ক্ষমতায় এসেছে বিজেপি।

এদিকে রাজ্য বিধানসভায় কংগ্রেস এবার মাত্ৰ একটি আসনে জয়লাভ করতে সক্ষম হয়েছে। তবে চারটি করে এনপিপি, পিপিএ, এনসিপি এবং দুটি আসনে বিজয়া হয়েছেন নির্দলীয় প্রার্থী।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *