BRAKING NEWS

টিটিএ- এডিসির প্রশ্নপত্র ফাঁস কাণ্ডে সরব আইপিএফটি

নিজস্ব প্রতিনিধি, আগরতলা, ১০ জুন:
সাম্প্রতিক টিটিএ-এডিসি কতৃপক্ষ দ্বারা গঠিত চাকুরী কেলেঙ্কারির ঘটনায় এবারে সরব হলো আইপিএফটি। ঘটনার সুষ্ঠ তদন্ত দাবি করেছে দল। চলতি মাসের মধ্যে কোনো পদক্ষেপ না নিলে আইপিএফটি – এর বিরুদ্ধে প্রতিবাদ জানিয়ে বৃহৎ আন্দোলনে পথে নামবে বলে হুশিয়ারি দিয়েছেন।

টিটিএ-এডিসি-র গঠনের ইতিহাসে এই কেলেঙ্কারী এখন পর্যন্ত সর্ববৃহৎ কেলেঙ্কারী ঘটনা হিসাবে ইতিহাসের পাতায় লেখা থাকবে বলে জানান  আইপিএফটি নেতৃত্বরা। সোমবার এক সাংবাদিক সম্মেলনের মাধ্যমে আইপিএফটি দল বিভিন্ন দাবি তুলে ধরেন।

দাবিগুলির মধ্যে উল্লেখযোগ্য হল,  লক্ষ লক্ষ টাকা খরচ করে যে প্রশ্নপত্র তৈরী করেছে তা টেন্ডার বা কোটেশনের মাধ্যমে ঐ ভেন্ডার বা এজেন্সীকে কাজ দেওয়া হয়েছে কিনা তা দেখতে হবে।

আনসারশীট কোনো মতেই জেরক্স করার কথা নয়। কমপিউটার প্রিন্ট-ই যথেষ্ট। পরীক্ষার আগে আনসারশীট প্রিন্টের প্রশ্ন-ই উঠেনা। পরীক্ষার মূল্যায়নের সময়ে একমাত্র আনসারশীট দরকার পড়বে। আর এটা কেবলমাত্র যিনি পরীক্ষক শুধু তার-ই দরকার। তাহলে পরীক্ষার আগে কেন অথবা কিভাবে জেরক্স দোকানে চলে গেছে। বোর্ডকে এর জবাবদিহি করতে হবে।

পরীক্ষার আগেই লক্ষ লক্ষ টাকা কেন্ডিডেট-র নিকট লেনদেন হয়ে থাকতে পারে। যাদের কাছ থেকে অগ্রীম টাকা লেনদেন হয়েছে তাদেরকে পাশ করিয়ে দেওয়ার জন্য আনসারশীট সাপ্লাই হয়ে থাকতে পারে। এর মাধ্যমে অনেক লিডার অথবা টিটিএ-এডিসি কর্মচারী জড়িত থাকতে পারে। এর সুস্থ তদন্ত করতে হবে এবং দোষীদের উপযুক্ত শাস্তি দিতে হবে।
২৬,২০০-র বেশী কেন্ডিডেট যারা পরীক্ষা দেওয়ার জন্য খরচ করে আগরতলা বা পরীক্ষাকেন্দ্রে চলে এসেছে, তাদের খরচাপত্র বা ক্ষতিপূরণ দিতে হবে ইত্যাদি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *