BRAKING NEWS

অসমে তৃতীয় তথা শেষ দফার চারটি সংসদীয় আসনে ভোটের হার বেড়ে ৮১.৭১ শতাংশ

ধুবড়িতে সর্বোচ্চ ৮৬.৮০ এবং গুয়াহাটিতে সৰ্বনিম্ন ৭৫.৬৭ শতাংশ

গুয়াহাটি৮ মে (হি.স.) : অসমে তৃতীয় তথা শেষ দফার চারটি সংসদীয় আসনে সাৰ্বিকভাবে ভোট পড়েছে ৮১.৭১ শতাংশ। রাজ্য মুখ্য নির্বাচনী আধিকারিকের দফতর থেকে আজ সর্বশেষ পরিসংখ্যান দিয়ে এ খবর জানানো হয়েছে।

আজ বুধবার রাজ্য মুখ্য নির্বাচনী আধিকারিকের দফতর থেকে জানানো হয়েছে, গতকাল ৭ মে অসমে অনুষ্ঠিত তৃতীয় তথা শেষ দফার চারটি সংসদীয় আসনে মোট ভোটার ছিলেন ৮১,৪৯,০৯১ জন। এর মধ্যে ৪১,০০,৫৪৪ জন পুরুষ, ৪০,৪৮,৪৩৬ জন মহিলা এবং ১১১ জন তৃতীয় লিঙ্গের।

এখন পৰ্যন্ত যে হিসাব এসেছে, তাতে দেখা গেছে, চারটি সংসদীয় আসনে সাৰ্বিকভাবে ভোট পড়েছে ৮১.৭১ শতাংশ। চূড়ান্ত ভোটের হার আরও বাড়তে পারে। কারণ পরিসংখ্যানের সংকলন এখনও চলছে, বলেছে রাজ্য মুখ্য নির্বাচনী আধিকারিকের দফতর। চার আসনে ভোটের ময়দানে ছিলেন ৪১ জন পুরুষ এবং ছয়জন মহিলা সহ মোট ৪৭ জন প্রার্থী।

বলা হয়েছে, অসমের তিন দফার ভোট শান্তিপূর্ণভাবে সম্পন্ন হয়েছে। প্রথম ও দ্বিতীয় দফায় কোনও পুনর্ভোট (রি-পোল) অনুষ্ঠিত হয়নি এবং এখন পর্যন্ত তৃতীয় দফার ভোটেও কোনো পুনর্ভোট ঘোষণা করা হয়নি।

আসন ভিত্তিক তথ্য দিয়ে জানানো হয়েছে, ধুবড়িতে সর্বোচ্চ ৮৬.৮০ শতাংশ, তারপর যথাক্ৰমে বরপেটায় ৮১.০২ শতাংশ, কোকরাঝাড়ে ৮০.৪৪ শতাংশ এবং গুয়াহাটিতে সৰ্বনিম্ন ৭৫.৬৭ শতাংশ ভোট পড়েছে৷

১৯ এপ্রিল অনুষ্ঠিত প্রথম দফায় কাজিরঙা, যোরহাট, ডিব্রুগড়, শোণিতপুর এবং লখিমপুর সহ পাঁচ আসনে ৩৫ জন প্রার্থীর ভাগ্য নির্ধারণের জন্য ৭৮.২৫ শতাংশ ভোটার তাদের ভোটাধিকার প্রয়োগ করেছেন।

২৬ এপ্রিল অনুষ্ঠিত দ্বিতীয় দফায় পাঁচ আসন যথাক্ৰমে করিমগঞ্জ, শিলচর (এসসি), ডিফু (এসটি), নগাঁও এবং দরং-ওদালগুড়িতে ৬১ জন প্রার্থীর ভাগ্য নির্ধারণ করেছেন ৮১.১৭ শতাংশ ভোটার।

প্ৰসঙ্গত, ২০১৯ সালের সংসদীয় নির্বাচনে মোট ১৪ আসনে ভোট পড়েছিল ৮১.৫৫ শতাংশ।

বিদায়ী লোকসভা নির্বাচনে বিজেপির নয়, কংগ্রেসের তিন, এবং একটি করে এআইইউডিএফ ও নির্দলীয় প্রার্থী বিজয়ী হয়েছিলেন অসম থেকে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *