BRAKING NEWS

হাফলং-শিলচর জাতীয় সড়কে অনিৰ্দিষ্টকালের জন্য যানবাহন চলাচলে নিষেধাজ্ঞা জারি প্রশাসনের

হাফলং (অসম), ৪ মে (হি.স.) : হাফলং-শিলচর ২৭ নম্বর জাতীয় সড়কে শনিবার রাত ৮-টা থেকে অনিৰ্দিষ্টকালের জন্য সব ধরনের যানবাহন চলাচলের ওপর নিষেধাজ্ঞা জারি করেছে ডিমা হাসাও জেলা প্রশাসন। গুয়াহাটির আবহাওয়া দফতর আগামীকাল ৫ মে থেকে আগামী ১৫ মে পর্যন্ত বজ্র-বিদ্যুৎ সহ ভারি বৃষ্টিপাত হওয়ার সম্ভাবনা রয়েছে বলে সতর্কতা জারি করার পর ডিমা হাসাও জেলা প্রশাসন শিলচর-হাফলং ২৭ নম্বর জাতীয় সড়কের জাটিঙ্গা হারাঙ্গাজাও অংশে শনিবার রাত ৮-টা থেকে অনির্দিষ্টকালের জন্য বাণিজ্যিক সহ সব ধরনের যানবাহন চলাচলের ওপর নিষেধাজ্ঞা জারি করেছে।

ডিমা হাসাওয়ের জেলাশাসক তথা দুর্যোগ প্রশমন বিভাগের চেয়ারম্যান সীমান্তকুমার দাস এই নির্দেশ জারি করেছেন। বরাক উপত্যকা থেকে ডিমা হাসাও হয়ে এই জাতীয় সড়ক দিয়ে কোনও যানবাহন চালাচল না করে মেঘালয় হয়ে যাওয়ার পরামর্শ দেওয়া হয়েছে জেলা প্রশাসনের পক্ষ থেকে। তাছাড়া ভারি বৃষ্টিপাত হলে জরুরি কোনও কাজ না থাকলে এবং চিকিৎসাজনিত কারণ ছাড়া সাধারণ নাগরিকদের বাড়িঘর থেকে বের না হওয়ার পরামর্শ দেওয়া হয়েছে দুর্যোগ প্রশমন বিভাগের পক্ষ থেকে।

এদিকে যে কোনও প্রাকৃতিক বিপর্যয় মোকাবিলা করতে ডিমা হাসাও জেলা প্রশাসন তিনটি হেল্প লাইন নম্বর জারি করেছে। এগুলি যথাক্রমে ০৩৬৭৩/২৩৬৩২৪ ০৩৬৭৩/১০৭৭/ ০৯৪৩৫৫ ৩০৪১২।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *