BRAKING NEWS

আগামীকাল দ্বিতীয় দফার ভোট গ্রহণ পর্ব, আজ ভোটের সামগ্রী গুছিয়ে নিচ্ছেন ভোট কর্মীরা

আগরতলা, ২৫ এপ্রিল : পূর্ব ত্রিপুরা লোকসভা আসনে ২৬ এপ্রিল দ্বিতীয় দফার ভোট গ্রহণ পর্ব অনুষ্ঠিত হবে।আজ ভোট কর্মীরা ভোটের সামগ্রী গুছিয়ে নিচ্ছেন।আজ দায়িত্বপ্রাপ্ত ভোট কর্মীরা ভোট সামগ্রী নিয়ে কড়া নিরাপত্তার মধ্য দিয়ে যার যার ভোট কেন্দ্রে পৌঁছবেন।ভোট কর্মী সহ নিরাপত্তা কর্মীরা গন্তব্যেস্থলের উদ্দ্যেশে রওনা দিয়েছেন।

শান্তিপূর্ণ নির্বাচনের লক্ষ্যে নির্বাচন কমিশনের তরফ থেকে জোরদার করা হয়েছে নিরাপত্তা ব্যবস্থা। রাজ্যে মোতায়েন করা হয়েছে পুলিশ ও কেন্দ্রীয় আধা সামরিক বাহিনী।

আগামীকাল সকাল থেকেই তেলিয়ামুড়া মহকুমা শাসক কার্যালয় থেকে তেলিয়ামুড়া মহকুমার অন্তর্গত তেলিয়ামুড়া, কল্যাণপুর প্রমোদনগর এবং কৃষ্ণপুর বিধানসভা কেন্দ্রের ভোটগ্রহণের সাথে যুক্ত কর্মীরা ধীরে ধীরে নিজেদের ভোটগ্রহণ কেন্দ্রের উদ্দেশ্যে রওনা হয়েছে। এখানে উল্লেখ করা প্রয়োজন, কল্যাণপুর প্রমোদনগর বিধানসভা কেন্দ্রে মোট ভোটকেন্দ্র ৫৬ টিএবং মোট ভোটার ৪৫০৩২ জন, তেলিয়ামুড়া বিধানসভা কেন্দ্রে ৫৪ টি ভোটগ্রহণ কেন্দ্রে মোট ৪৫৩০৪ জন ভোটার নিজেদের মূল্যবান ভোট প্রদান করবেন। অন্যদিকে, ২৯ কৃষ্ণপুর বিধানসভা কেন্দ্রে ৫০ টি ভোট গ্রহণ কেন্দ্রে ভোট দেবেন মোট ৩৮৪০০ জন।

জানা গেছে, এবছর তেলিয়ামুড়া মহকুমা’তে মোট সাত(৭)টি এরকম ভোট গ্রহণ কেন্দ্র রয়েছে যেখানে ভোট গ্রহণের কাজে যুক্ত কর্মীরা সবই মহিলা।

আগামীকাল পূর্ব আসনের অন্তর্গত জোলাইবাড়ী বিধামসভা কেন্দ্রে অনুষ্ঠীত হতে যাচ্ছে পূর্ব ত্রিপুরা আসনে লোকসভা নির্বাচন। আসন্ন লোকসভা নির্বাচনকে কেন্দ্র করে বৃহস্পতিবার সকাল বেলা শান্তির বাজার মহকুমা শাসকের কার্যালয় থেকে ভোটের সামগ্রী নিয়ে নিজ নিজ ভোট কেন্দ্রের উদ্দ্যেশে রওয়না হয় ভোটে নিযুক্ত কর্মীরা।

এ বিষয়ে শান্তির বাজার মহকুমার অতিরিক্ত মহকুমাশাসক দেবজ্যোতি রায় জানান, জোলাইবাড়ী বিধানসভা কেন্দ্রে মোট ৬০ টি পুলিং ষ্টেশন রয়েছে। নির্বাচনের দিন সবকয়টি পুলিং ষ্টেশনে সি সি ক্যামেরা মাধ্যমে ওয়েব কাষ্টিং চলবে। এছাড়া প্রতিটি পুলিং ষ্টেশনে পানীয় জল সহ সকল প্রকারের ব্যবস্থা রাখা হয়েছে বলে জানান অতিরুক্ত মহকুমাশাসক।

এদিকে আগামীকাল ভোটের লক্ষ্যে পূর্ব আসনের অন্তর্গত ধর্মনগর মহকুমার চারটি বিধানসভা কেন্দ্র ধর্মনগর, বাগবাসা, কদমতলা-কুর্তি ও যুবরাজনগর বিধানসভা কেন্দ্রে ভোট গ্রহণের জন্য ধর্মনগর বীর বিক্রম ইন্সটিটিউশন থেকে ইভিএম মেশিন নিয়ে নিজ নিজ ভোট কেন্দ্রে যাচ্ছেন ভোট কর্মীরা।

পূর্ব আসনের অন্তর্গত অমরপুর মহকুমার দুটি বিধানসভা নির্বাচন ক্ষেত্র ৪১-অম্পিনগর ও ৪২- অমরপুর কেন্দ্রের ভোট কর্মীরা কড়া নিরাপত্তার ঘেরাটোপের মধ্যদিয়ে ইভিএম নিয়ে ভোট কেন্দ্রের উদ্দেশ্যে রওনা হয়ে গেছেন। অমরপুর মহকুমার দুটি বিধানসভা নির্বাচন ক্ষেত্রে মোট ভোট গ্রহণ কেন্দ্র রয়েছে ১০৮টি। তার মধ্যে অম্পিনগরে ৫৫টি ও অমরপুরে ৫৩টি। দুটি কেন্দ্রেই পুরুষ ভোটারের থেকে মহিলা ভোটারের সংখ্যা বেশি। দুটি বিধানসভা নির্বাচন ক্ষেত্রেই দুইটি করে চারটি মডেল ভোট গ্রহণ কেন্দ্র, দুইটি করে চারটি সম্পূর্ণ মহিলাদের পরিচালিত ভোট গ্রহণ কেন্দ্র, দুটি সম্পূর্ণ দিব্যাঙ্গদের পরিচালিত ভোট গ্রহণ কেন্দ্র, দুটি সম্পূর্ণ যুবকদের পরিচালিত ভোট গ্রহণ কেন্দ্র, দুই বিধানসভা এলাকায় ছয়টি করে মোট বারোটি বিশেষ ধরনের ভোট গ্রহণ কেন্দ্র রয়েছে। দুটি বিধানসভা নির্বাচন ক্ষেত্রে মোট ভোটার ৮৬,৮২৩জন। তার মধ্যে ৪১- অম্পিনগরে ৪২,৭৭১জন এবং ৪২-অমরপুরে ৪৪,০৫২ জন ভোটার রয়েছেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *