BRAKING NEWS

নির্বাচন : ত্রিপুরায় শুরু ভোটগ্রহণ, ইভিএম বিকলে সমস্যা

আগরতলা, ১৯ এপ্রিল : সারা দেশের সাথে ত্রিপুরায় শুরু হল ১৮তম লোকসভা নির্বাচন। সকাল ৭টা থেকে ভোটগ্রহণ শুরু হওয়ার সাথে বিভিন্ন কেন্দ্রে ভোটারদের দীর্ঘ লাইন লক্ষ্য করা গেছে। তবে, কয়েকটি স্থানে ইতিমধ্যে ইভিএম বিকলের ফলে ভোটগ্রহণ প্রক্রিয়ায় বিলম্ব হচ্ছে।

আজ পশ্চিম ত্রিপুরা লোকসভা আসনে নির্বাচন এবং রামনগর বিধানসভা কেন্দ্রে উপনির্বাচন শুরু হয়েছে। প্রথম দফায় ওই ভোটে ত্রিপুরায় পশ্চিম আসনে ১৪ লক্ষ ৬৩ হাজার ৫২৬ জন ভোটাধিকার প্রয়োগ করবেন। ৪৫ হাজার ৭৫৭ জন ভোটার উপনির্বাচনে ওই কেন্দ্রে মতাধিকার প্রয়োগ করবেন।

এদিকে, সামাজিক মাধ্যমে বার্তায় বিজেপি প্রার্থী বিপ্লব কুমার দেব লেখেন, আজ পশ্চিম ত্রিপুরা লোকসভা আসনের জন্য ভোটাধিকার প্রয়োগ করার দিন। সকল গনদেবতাদের প্রতি আমার বিশেষ অনুরোধ, গণতন্ত্রের এই উৎসবে পূর্ণ উদ্যমে অংশগ্রহণ করে দেশের অগ্রগতি ও শক্তিশালী সরকার প্রতিষ্ঠায় সর্বোচ্চ ভোট দানের নতুন রেকর্ড সৃষ্টি করুন। সমাজের সকল অংশের মানুষের কল্যাণে এক সমৃদ্ধশালী সুনিশ্চিত ভবিষৎ এবং বিকশিত ভারত নির্মাণে অঙ্গীকারবদ্ধ সরকার নির্বাচন করার এটি একটি সুবর্ণ সুযোগ। গণতন্ত্রের এই উৎসবে প্রথমবারের মত যারা মতাধিকার প্রয়োগ করছেন, তাদের সকলকে আমার আন্তরিক শুভেচ্ছা।

অন্যদিকে, কংগ্রেস ত্রিপুরায় পশ্চিম আসনে লোকসভা আসনে বিভিন্ন ভোটকেন্দ্রে ভোটারদের বাধা দেওয়ার অভিযোগ বিজেপির বিরুদ্ধে তুলেছে। শুধু তাই নয়, পুলিশ নিরব দর্শকের ভূমিকা পালন করছে নির্বাচন কমিশনে নালিশ জানিয়েছে। সামাজিক মাধ্যমে কংগ্রেসের অভিযোগের ভিত্তিতে ত্রিপুরার মুখ্য নির্বাচনী আধিকারিক সংশ্লিষ্ট প্রশাসনকে ব্যবস্থা নেওয়ার নির্দেশ দিয়েছেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *