BRAKING NEWS

পূর্ব ত্রিপুরা আসনে ইন্ডিয়া জোটের প্রার্থীর সমর্থনে প্রচার অব্যাহত

নিজস্ব প্রতিনিধি, ধর্মনগর, ১৮ এপ্রিল : দেশে ১০ বছর যাবৎ কর্পোরেটদের একটা সরকার কাজ করে চলেছে। দেশের সাধারণ মানুষের কথা বিবেচনা করা হয় না, মানুষের গনতান্ত্রিক অধিকার পদদলিত, মজুতদার মাফিয়াদের নির্দেশমতো একটা সরকার কাজ করে চলেছে যা কখনো সাধারণ মানুষের কথা ভাবে না। দেশে গণতান্ত্রিক অধিকার সম্পূর্ণরূপে পদদলিত হয়ে মানুষ হাহাকার করছে। উত্তর ত্রিপুরায় পূর্ব ত্রিপুরা লোকসভা আসনের ইন্ডিয়া জোটের প্রার্থী রাজেন্দ্র রিয়াং – এর সমর্থনে নির্বাচনী জনসভায় একথা বলেন প্রাক্তন মুখ্যমন্ত্রী মানিক সরকার।

পূর্ব ত্রিপুরা আসনে ভোট প্রচারে নেমেছেন শাসকবিরোধী উভয় দল। আগামী ২৬ এপ্রিল ত্রিপুরা রাজ্যের ২নং সংরক্ষিত লোকসভা আসনে নির্বাচন হতে চলেছে। এই নির্বাচনে ইন্ডিয়া জোটের প্রার্থী হিসেবে রয়েছেন রাজেন্দ্র রিয়াং।
প্রার্থী রাজেন্দ্র রিয়াং এর সমর্থনে যুবরাজনগর বিধানসভা কেন্দ্রের রাজনগর বিদ্যালয় মাঠ সংলগ্ন এলাকায় ইন্ডিয়া জোটের এক নির্বাচনী জনসভা অনুষ্ঠিত হয়।

এই জনসভায় মুখ্য বক্তা হিসেবে উপস্থিত ছিলেন রাজ্যের প্রাক্তন মুখ্যমন্ত্রী তথা পলিটব্যুরোর সদস্য মানিক সরকার। উপস্থিত ছিলেন যুবরাজ নগর বিধানসভা কেন্দ্রের বিধায়ক শৈলেন্দ্র চন্দ্র দেবনাথ, উত্তর জেলা বামফ্রন্টের সাধারণ সম্পাদক অমিতাভ দত্ত সহ ইন্ডিয়া জোট চ্যাপ্টারের বিভিন্ন নেতা-নেত্রীবৃন্দ। তাছাড়া এই কেন্দ্রের প্রার্থী রাজেন্দ্র রিয়ং নিজে উপস্থিত ছিলেন।

প্রার্থীর পক্ষে ভোট চাইতে তিনি আরো বলেন,  দিনের পর দিন বেকার সমস্যা, অতিরিক্ত মূল্যবৃদ্ধি এবং কৃষকরা সঠিক মূল্য না পেয়ে একের পর এক আন্দোলনে শামিল হচ্ছে না হয়ে আত্মহত্যার পথ বেছে নিয়েছে। এই সরকার শুধুমাত্র কতিপয় কর্পোরেট দের স্বার্থে কাজ করে চলেছে। সাধারণ মানুষ যখন সরকারের কাছে তাদের অধিকার সমস্যা নিয়ে সরকারের সম্মুখীন হয় তখন সরকার তাদের সমস্যার সমাধান না করে যাদের বিরুদ্ধে সাধারণ মানুষ তাদের দাবি নিয়ে এসেছে তাদের সমর্থনে কাজ করে এবং সাধারণ মানুষকে বিতাড়িত করে চলেছে।

এভাবে একটা সরকার দীর্ঘদিন দেশে বিরাজ করতে পারে না। তাই দেশের মানুষকে বাঁচাতে সাধারণ মানুষের গণতান্ত্রিক অধিকার রক্ষার জন্য আগামী লোকসভা নির্বাচনে এই সরকারটাকে ফেলে দিয়ে ইন্ডিয়া জোট সরকারের প্রতিষ্ঠার আবেদন জানান উপস্থিত সাধারণ মানুষের কাছে। দেশের সার্বভৌমত্ব গণতান্ত্রিক অধিকার ধর্মনিরপেক্ষতা সবই বিসর্জন দিয়ে দেশটাকে ধ্বংস করে বিদেশী শক্তি হাতে তুলে দিচ্ছে এই বর্তমান সরকার। কর্পোরেটরা সাধারণ মানুষের কোটি কোটি টাকা লুট করে বিদেশে তাদের সঞ্চিত টাকার ভান্ডার এই দশ বছরে বাড়িয়ে তুলেছে। যেখানে দেশে সাধারণ মানুষের মধ্যে হাহাকার সেখানে সাধারণ মানুষের টাকায় কর্পোরেটরা বিদেশে কোটি কোটি টাকা পাঠিয়ে তাদের টাকার ভান্ডার বাড়িয়ে যাচ্ছে। তাই আগামী লোকসভা নির্বাচন হচ্ছে প্রকৃত সময় একটা জনবিরোধী সরকারকে উৎখাত করে দেশে সাধারণ মানুষের কথা চিন্তা করে একটা গণতান্ত্রিক ধর্মনিরপক্ষ সরকারের প্রতিষ্ঠা করা। তার জন্য ইন্ডিয়া জোটের প্রার্থী রাজেন্দ্র রিয়াঙকে ভোটের বাক্সে বিপুল ভোটে জয়যুক্ত করার আহ্বান জানান প্রাক্তন মুখ্যমন্ত্রী মানিক সরকার।

এদিকে এদিন লংতরাইভ্যালীর মনুঘাটে পূর্ব ত্রিপুরা আসনের ইন্ডিয়া জোটের প্রার্থী রাজেন্দ্র রিয়াং এর সমর্থনে এক মিছিল অনুষ্ঠিত হয়। মিছিল শেষে এক সভায় মিলিত হন নেতৃত্বরা। সভায় উপস্থিত ছিলেন সিপিআইএম রাজ্য সম্পাদক জিতেন্দ্র চৌধুরী। এদিন তিনি শাসকদলের বিরুদ্ধে একাধিক অভিযোগ তুলে ইন্ডিয়া জোটের পক্ষে লোকসভা নির্বাচনে ভোট দান করার আহবান করেন। 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *