BRAKING NEWS

১৫ এপ্রিল কেজরিওয়ালের আর্জি শুনবে সুপ্রিম কোর্ট, দুই বিচারপতির বেঞ্চে হবে শুনানি

নয়াদিল্লি, ১৩ এপ্রিল (হি.স.): আবগারি দুর্নীতি মামলায় ইডি-র হাতে ধৃত অরবিন্দ কেজরিওয়ালের আবেদন আগামী সোমবার (১৫ এপ্রিল) শুনবে সুপ্রিম কোর্ট। বিচারপতি সঞ্জীব খান্না এবং বিচারপতি দীপঙ্কর দত্তের ডিভিশন বেঞ্চেই দিল্লির মুখ্যমন্ত্রীর মামলার শুনানি হতে পারে। উল্লেখ্য, ইডির গ্রেফতারি বেআইনি, এমন দাবি করে দিল্লি হাইকোর্টে মামলা করেছিলেন কেজরিওয়াল। কিন্তু দিল্লি হাইকোর্ট জানিয়ে দিয়েছিল, ইডির গ্রেফতারি বেআইনি নয়। উচ্চ আদালতের নির্দেশকে চ্যালেঞ্জ করে সুপ্রিম কোর্টের দ্বারস্থ হয়েছিলেন আম আদমি পার্টির (এএপি) প্রধান কেজরিওয়াল।

দিল্লির আবগারি মামলায় গত ২১ মার্চ কেজরিওয়ালকে গ্রেফতার করেছিল ইডি। এর পরেই তাঁর গ্রেফতারিকে চ্যালেঞ্জ করে আদালতের দ্বারস্থ হন এএপি প্রধান। গত মঙ্গলবার সেই মামলার শুনানিতে রায়দানের সময় দিল্লি হাইকোর্ট জানিয়েছে, কেজরির গ্রেফতারি বেআইনি ভাবে হয়নি। ইডি আদালতে জানিয়েছে, কেজরির বিরুদ্ধে তাদের হাতে প্রমাণ রয়েছে। দিল্লির মুখ্যমন্ত্রীকে আবগারি মামলার ‘মূলচক্রী’ হিসাবেও দেখিয়েছে কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা। এর পাশাপাশি, তদন্তে অসহযোগিতার অভিযোগ রয়েছে তাঁর বিরুদ্ধে।

দিল্লি হাইকোর্টের নির্দেশের পরই শীর্ষ আদালতে আবেদন কেজরিওয়াল। গত বুধবার তাঁর পক্ষের আইনজীবী অভিষেক মনু সিঙ্ঘভি কেজরির মামলার দ্রুত শুনানির আর্জি জানিয়েছিলেন। কিন্তু প্রধান বিচারপতি ডিওয়াই চন্দ্রচূড়ের বেঞ্চ তা খারিজ করে দেয়। সোমবারই সেই মামলার শুনানি হবে শীর্ষ আদালতে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *