BRAKING NEWS

করিমগঞ্জে ৮ এপ্রিল ভোটগ্রহণ কর্মীদের দ্বিতীয় পর্যায়ের প্রশিক্ষণ শিবির

করিমগঞ্জ (অসম) ৬ এপ্রিল (হি.স.) : ৮ এপ্রিল ভোটগ্রহণ কর্মীদের দ্বিতীয় পর্যায়ের প্রশিক্ষণ শিবির অনুষ্ঠিত হচ্ছে করিমগঞ্জে। ইভিএম ও ভিভিপ্যাট সংক্রান্ত দ্বিতীয় পর্যায়ের এই প্রশিক্ষণ গ্রহণ করবেন প্রিসাইডিং অফিসার এবং ফার্স্ট পোলিং অফিসাররা। আসন্ন লোকসভা নির্বাচন উপলক্ষে ভোটগ্রহণের কাজ সুষ্ঠুভাবে সম্পন্ন করার উদ্দেশে দ্বিতীয় পর্যায়ের প্রশিক্ষণ শিবিরের আয়োজন করা হয়েছে। জেলার মোট ১০টি শিবিরে দ্বিতীয় পর্যায়ের প্রশিক্ষণ পর্ব সম্পন্ন হবে। প্রশিক্ষণ শুরু হবে সকাল ১০টায়, চলবে বিকাল ৪ টা ৩০ মিনিট পর্যন্ত। প্রথম শিফট চলবে সকাল ১০টা থেকে দুপুর ১টা পর্যন্ত। দ্বিতীয় শিফট শুরু হবে দুপুর ১ টা ৩০ মিনিটে।

জেলা আয়ুক্ত তথা জেলা নির্বাচন আধিকারিক মৃদুল যাদব প্রশিক্ষণ শিবির সফল করে তোলার জন্য সংশ্লিষ্ট সকলের প্রতি নির্দেশ জারি করেছেন।ওই দিন জেলার করিমগঞ্জ সদরসহ রামকৃষ্ণনগর, পাথারকান্দি ও নিলামবাজার রাজস্ব চক্রের বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে ভোটগ্রহণ কর্মীদের প্রশিক্ষণ শিবির অনুষ্ঠিত হবে। করিমগঞ্জ সদরে রবীন্দ্রসদন মহিলা কলেজ, সরকারি উচ্চমাধ্যমিক বিদ্যালয়, এমএমএমসি গার্লস এইচএস স্কুল ও নীলমণি হায়ার সেকেন্ডারি স্কুলে অনুষ্ঠিত হবে প্রশিক্ষণ। রামকৃষ্ণনগরে আরকে নগর কলেজ ও আনিপুর নারায়ণনাথ এইচএস স্কুলে চলবে প্রশিক্ষণ শিবির। পাথারকান্দির প্রেমময়ী সিনিয়র বেসিক স্কুল ও পাথারকান্দি মডেল হায়ার সেকেন্ডারি স্কুলে অনুষ্ঠিত হবে প্রশিক্ষণ শিবির। নিলামবাজার সার্কলে নিলামবাজার কলেজ ও বারইগ্রাম জফরগড় এক্সটেন্ডেড এইচএস স্কুলে আয়োজন করা হয়েছে প্রশিক্ষণ শিবিরের।

এছাড়াও জেলা আয়ুক্ত কার্যালয়ের গ্রাউন্ড ফ্লোরে ইভিএম ও ভিভিপ্যাট সংক্রান্ত একটি প্রশিক্ষণ কেন্দ্র সক্রিয় রয়েছে। সেখান থেকেও প্রশিক্ষণ গ্রহণ করা যেতে পারে। রিটার্নিং অফিসার জানিয়েছেন, প্রশিক্ষণ গ্রহণে সংশ্লিষ্ট সকলের উপস্থিতি বাধ্যতামূলক।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *