BRAKING NEWS

বিলোনিয়ায় ইন্ডিয়া জোট প্রার্থীদের সমর্থনে বৈঠক অনুষ্ঠিত

নিজস্ব প্রতিনিধি, বিলোনিয়া, ২৪ মার্চ: প্রতিটি নির্বাচন একটি রাজনৈতিক সংগ্রাম। দেশের বর্তমান লোকসভা নির্বাচন শুধু ক্ষমতা পরিবর্তনের লড়াই না। এই লড়াই দেশের ধর্মনিরপেক্ষতা, গনতন্ত্র, সার্বভৌমত্ব রক্ষা করা সর্বপরি দেশের সংবিধানকে বাঁচানোর লড়াই। এই লড়াইয়ে সমস্ত ধর্মনিরপেক্ষ গনতান্ত্রিক দেশ প্রেমী মানুষকে সামিল হতে হবে।

রবিবার বিলোনীয়া সিপিআই(এম) মহকুমা অফিসের করুনা স্মৃতী হলে আয়োজিত নির্বাচনি সভায় এই আহ্বান করেন সিপিআই(এম) রাজ্য সম্পাদক মন্ডলীর সদস্য বাদল চৌধুরী।

আসন্ন লোক নির্বাচনকে সামনে রেখে পশ্চিম ত্রিপুরা লোকসভা আসনের ইন্ডিয়া জোটের প্রার্থী আশিষ কুমার সাহা এবং পূর্ব ত্রিপুরা লোকসভা আসনের প্রার্থী রাজেন্দ্র রিয়াং এর সমর্থনে রবিবার সিপিআই(এম) বিলোনীয়া মহকুমা অফিসের করুনা রায় স্মৃতী হলে পূর্ব ত্রিপুরা কেন্দ্রের অন্তগত ঋষ্যমুখ বিধারসভা এলাকা এবং পশ্চিম ত্রিপুরা কেন্দ্রের অন্তগত বিলোনীয়া বিধানসভা এলাকার সিপিআই(এম) কর্মী সমর্থক দরদীদের নিয়ে পৃথক পৃথক ভাবে তিনটি নির্বাচনী সভা করা হয়। সভাগুলিতে বাদল চৌধুরী ছাড়াও বক্তব্য রাখেন কংগ্রেস জোটের প্রার্থী আশিষ কুমার সাহা, সিপিআই(এম) বিলোনীয়া মহকুমা সম্পাদক তাপস দত্ত, বিধায়ক দীপঙ্কর সেন, অশোক মিত্র, জ্যোতীর্ময় সোম প্রমুখ।

সভায় বক্তব্য রাখতে গিয়ে সিপিআই(এম) রাজ্য সম্পাদক মন্ডলীর সদস্য তথা রাজ্যের প্রাক্তন মন্ত্রী বাদল চৌধুরী বলেন দেশ এক ভয়াবহ ফেসিবাদী শক্তির চক্রান্তে আবদ্ধ। দেশের অর্জিত স্বাধীনতা আক্রান্ত। বিপন্ন গনতান্ত্রিক ব্যাবস্থা। এক সৈরতান্ত্রিক শাসনের দিকে দেশ দ্রুত এগিয়ে যাচ্ছে। এই ভয়ানক বিপদকে এখনই রোখা না গেলে দেশের একতা সংহতি ধর্মনিরেপেক্ষতা সর্বপরি দেশের সংবিধানকে রক্ষা করা যাবেনা।

মানুষের সাথে প্রতারনা করেছে বিজেপি আর এস এস। তিনি বলেন আমাদের রাজ্য সহ গোটা দেশে গনতন্ত্র আজ বিপন্ন। মানুষ তার সংবিধানিক অধিকার ভোগ করতে পারছেনা। কৃষ মরছে, কারখান শ্রমিক কাজ হারাচ্ছে, শিক্ষা স্বাস্থ কর্মসংস্থান মারাক্তক ভাবে ভেঙ্গে পরেছে। মানুষের কথা বলার অধিকার কেড়ে নেওয়া হচ্ছে। স্বাধীন সংস্থাগুলিকে নিজেদের রাজনৈতিক স্বার্থে ব্যাবহার করছে আর এস এস, বিজেপি।

সভায় পঞ্চিম ত্রিপুরা লোকসভা আসনে ইন্ডিয়া জোটের প্রার্থী তথা কংগ্রেস নেতা অাশিষ কুমার সাহা বলেন বিজেপি শাসনে ত্রিপুরা সহ দেশের মানুষ রাজনৈতিক, অর্থনৈতিক, সামাজিক, সাংস্কৃতিক সব দিকে আক্রান্ত। ধর্মনিরপেক্ষতা অহিংসা বিপন্ন এর থেকে মানুষ মুক্তি চায়। তিনি বলে আমাদের  দেশে কোন রাজনৈতিক দলের নেতৃত্বে সরকার চলছেনা, দেশে কর্পোরেটদের সরকার চলছে। দেশে আসন্ন লোকসভা নির্বাচন শুধু ক্ষমতা পরিবর্তনের লড়াইনা। এই লড়াই দেশের ধর্মনিরপেক্ষতা ও সংবিধানকে বাঁচানোর লড়াই। তিনি বলেন দেশকে বাঁচানো গেলেই মতাদর্শ বাঁচবে, এই লড়াইয়ে তিনি সকল স্তরের মানুষকে সমবেত হতে আহ্বান করেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *