BRAKING NEWS

 মহাধর্মসভার আগে রাজধানীতে সাধুসন্তদের নিয়ে শহর পরিক্রমা করলেন উপাধ্যক্ষ

নিজস্ব প্রতিনিধি, আগরতলা, ২১ মার্চ : শুক্রবার স্বামী বিবেকানন্দ ময়দানে অনুষ্ঠিত হবে মহাধর্মসভা ও সহস্র কণ্ঠে গীতাপাঠ অনুষ্ঠান। সেই উপলক্ষ্যে আজ রাজ্যে এসে পৌঁছেছেন বিভিন্ন প্রান্ত থেকে সাধুসন্তরা। আজ তাদের নিয়ে রাজধানী আগরতলায় এক রেলি অনুষ্ঠিত হয়েছে। এই রেলিতে রথে করে সাধুসন্তদের সঙ্গে নিয়ে শহরের বিভিন্ন পথ পরিক্রমা করেছেন বিধানসভার অধ্যক্ষ রামপ্রসাদ পাল। পাশাপাশি বাইক রেলির মাধ্যমেও এদিন শহরের বিভিন্ন পথ পরিক্রমা করা হয়েছে।

উল্লেখ্য, রাষ্ট্রীয় সনাতনী সেবা সংঘের উদ্যোগে  শুক্রবার, সকাল ৯ টা থেকে আগরতলার স্বামী বিবেকানন্দ ময়দানে শ্রীশ্রী রামলালার প্রাণ প্রতিষ্ঠা উপলক্ষ্যে মহাধর্মসভা ও সহস্র কণ্ঠে গীতাপাঠ অনুষ্ঠিত হবে। দেশের বিভিন্ন প্রান্ত থেকে আগত সাধুসন্তদের মধ্যে জনৈক এক সন্ন্যাসী জানিয়েছেন, তিনি ইতিপূর্বেও রাজ্যে এসেছেন। তখন বিজেপি সরকার ক্ষমতায় ছিল না। পরিবর্তন যজ্ঞ সহ অন্যান্য ধর্মীয় আচার তিনি তখন সংঘটিত করেছিলেন রাজ্যে। এবারে এসে খুব আপ্লুত বলে জানিয়েছেন তিনি।

উল্লেখ্য, শুক্রবার স্বামী বিবেকানন্দ ময়দানে দেশের বিভিন্ন প্রান্তের অর্থ্যাৎ পরম পূজনীয় পূর্বময় গোবর্ধন মঠ পুরী পীঠধেশ্বর জগৎগুরু শঙ্করাচার্য স্বামী শ্রী অধক্ষজানন্দ দেবতীথজী মহারাজ গোবর্ধন পীঠ, অনন্ত শ্রী বিভূষিত জগৎগুরু মহামণ্ডলেশ্বর স্বামী যতীন্দ্রানন্দ গিরি মহারাজ, শান্তিকালী আশ্রমের অধ্যক্ষ পদ্মশ্রী শ্রী চিত্ত মহারাজ, জগন্নাথজিও মন্দিরের মঠ রক্ষক ত্রিদণ্ডী ভিক্ষু ভক্তিকমল বৈষ্ণব মহারাজ এবং আরও অন্যান্য বিভিন্ন মঠের সাধুসন্ত উপস্থিত থেকে রামলালার প্রাণ প্রতিষ্ঠা সম্পর্কে ধর্মীয় আলোচনা করবেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *