BRAKING NEWS

দেবোলাল গার্লোসার নেতৃত্বে উত্তর কাছাড় পার্বত্য স্বশাসিত পরিষদের নতুন কার্যনির্বাহী সমিতি গঠিত

হাফলং (অসম), ১৫ ফেব্রুয়ারি (হি.স.) : উত্তর কাছাড় পার্বত্য স্বশাসিত পরিষদের নির্বাচন অনুষ্ঠিত হওয়ার এক মাস পর অবশেষে দেবোলাল গার্লোসার নেতৃত্বে পরিষদের নতুন কার্যনির্বাহী সমিতি গঠিত হয়েছে। উত্তর কাছাড় পার্বত্য স্বশাসিত পরিষদের মুখ্য কার্যবাহী সদস্য দেবোলাল গার্লোসা গত ১৩ ফেব্রুয়ারি ১১ জন পার্বত্য পরিষদের বিজেপি সদস্যের নাম তাঁর কার্যনির্বাহী সমিতিতে অন্তর্ভুক্ত করে সেই তালিকা রাজভবনে রাজ্যপালের অনুমোদনের জন্য পাঠানোর পর ১৪ ফেব্রুয়ারি ওই তালিকায় অনুমোদন জানিয়ে বৃহস্পতিবার উত্তর কাছাড় পার্বত্য স্বশাসিত পরিষদের নতুন কার্যনির্বাহী সদস্যদের শপথ গ্রহণ অনুষ্ঠান অনুষ্ঠিত করার নির্দেশ দিয়েছিলেন।

এরই পরিপ্রেক্ষিতে বৃহস্পতিবার হাফলং জেলা গ্রন্থাগার প্রেক্ষাগৃহে উত্তর কাছাড় পার্বত্য স্বশাসিত পরিষদের নতুন কার্যনির্বাহী সদস্যদের পদ ও গোপনীয়তার শপথবাক্য পাঠ করিয়েছেন ডিমা হাসাওয়ের জেলাশাসক সীমান্ত কুমার দাস।

এবার দেবোলাল গার্লোসার নেতৃত্বে গঠিত নতুন কার্যনির্বাহী সমিতিতে নতুন মুখ নিয়ে আসা হয়েছে। মাহুরে জয়ী বিজেপির মহিলা প্রার্থী প্রবীতা হোজাইকে উত্তর কাছাড় পার্বত্য স্বশাসিত পরিষদের নতুন কার্যনিবাহী সদস্য হিসেবে অন্তর্ভুক্ত করা হয়েছে। পার্বত্য পরিষদের ১৪ জন কার্যনির্বাহী সদস্যের জায়গায় প্রাথমিক অবস্থায় দেবোলাল গার্লোসা ১১ জন বিজেপি সদস্যকে অন্তর্ভুক্ত করেছেন। বাকি তিন কার্যনির্বাহী সদস্য লোকসভা নির্বাচনের পর অন্তর্ভুক্ত করা হবে বলে সাংবাদিকদের জানিয়েছেন দেবোলাল গার্লোসা।

শপথ গ্রহণ অনুষ্ঠানের পর সাংবাদিকদের সঙ্গে কথা বলতে গিয়ে দেবোলাল গার্লোসা বলেন, আগামী লোকসভা নির্বাচনে পরিষদের যে আসনে বিজেপি ভালো ফলাফল করবে সেই সব আসনের জয়ী বিজেপি সদস্যকে পরবর্তীতে কার্যনির্বাহী সমিতিতে অন্তর্ভুক্ত করা হবে। তাছাড়া তিনি বলেন, উত্তর কাছাড় পার্বত্য স্বশাসিত পরিষদের নির্বাচনে জনগণকে যে সব প্রতিশ্রুতি প্রদান করা হয়েছিল সে সব প্রতিশ্রুতি পূরণে এবং ডিমা হাসাও জেলার সার্বিক উন্নয়নে নতুন কার্যনির্বাহী সমিতি কাজ করে যাবে।

এদিকে দেবোলাল গার্লোসার কার্যনির্বাহী সমিতিতে অন্তর্ভুক্ত হয়ে প্রবীতা হোজাই বলেন, গত ১৫ বছর মাহুর থেকে কেউ পার্বত্য পরিষদের কার্যনির্বাহী সমিতিতে অন্তর্ভুক্ত হননি। তাই এবার মাহুর থেকে তাঁকে পরিষদের কার্যনির্বাহী সমিতিতে অন্তর্ভুক্ত করে জনগণের স্বার্থে কাজ করার সুযোগ করে দেওয়ার জন্য দেবোলাল গার্লোসাকে ধন্যবাদ জানিয়েছেন তিনি। প্ৰবীতা বলেন, ডিমা হাসাও জেলার সার্বিক বিকাশ, বিশেষ করে মাহুর এলাকার সড়ক যোগাযোগ ব্যবস্থা ও পানীয় জল তথা জল জীবন প্রকল্পের কাজের সফল রূপায়ণে অধিক গুরুত্ব প্রদান করবেন তিনি।

আজ উত্তর কাছাড় পার্বত্য স্বশাসিত পরিষদের নতুন কার্যনির্বাহী সদস্য হিসেবে বিজেপির যে ১১ জন শপথ গ্রহণ করেছেন, তাঁরা যথাক্রমে ধনপাইনন থাওসেন, নিরঞ্জন হোজাই, প্রবীতা জহরি, দেবজিৎ বাটারি, মনজিৎ নাইডি, আমেন্দু হোজাই, বিশ্বজিৎ দাওলাগাপু, স্যামুয়েল চাংসন, পাওদামিং নৃয়ামে, জসমথাং মার, সেমসিং ইংতি।

এদিকে উত্তর কাছাড় পার্বত্য স্বশাসিত পরিষদের কার্যনির্বাহী সদস্য হিসেবে বৃহস্পতিবার শপথ গ্রহণ অনুষ্ঠান অনুষ্ঠিত হলেও এখনও তাঁদের দফতর বণ্টন করেননি মুখ্য কার্যনির্বাহী সদস্য দেবোলাল গার্লোসা। শুক্রবার কার্যনির্বাহী সদস্যদের দফতর বণ্টন করার সম্ভাবনা রয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *