BRAKING NEWS

বেদ ও পুরাণের আকারে সমস্ত জ্ঞান ও প্রজ্ঞা রয়েছে ভারতের : মোহন ভাগবত

পুণে, ৫ ফেব্রুয়ারি (হি.স.) : বেদ ও পুরাণের আকারে সমস্ত জ্ঞান ও প্রজ্ঞা রয়েছে ভারতের। বললেন রাষ্ট্রীয় স্বয়ংসেবক সঙ্ঘ (আরএসএস)-র সরসঙ্ঘচালক ডঃ মোহন ভাগবত। তিনি বলেছেন, অবিশ্বাস ও চরমপন্থার প্রাচীর ভাঙতে, অভিন্ন ভারত এবং অভিন্ন মানবতা গড়ে তুলতে হবে আমাদের।

সোমবার মহারাষ্ট্রের পুণে-তে স্বামী গোবিন্দ দেব গিরি মহারাজের ৭৫-তম জন্মবার্ষিকী উদযাপনের জন্য আয়োজিত ৭ দিনের গীতা ভক্তি অমৃত মহোৎসবের উদ্বোধনী অনুষ্ঠানে সঙ্ঘ প্রধান মোহন ভাগবত বলেছেন, “ভারতকে বড় হতে হবে, কারণ বিশ্বের জন্য ভারতের প্রয়োজন। যদি কোনও কারণে ভারত সক্ষম না হয়, তাহলে পৃথিবীকে খুব শীঘ্রই ধ্বংসের মুখে পড়তে হবে। বিশ্বের জ্ঞানী-গুণী মানুষ এটা জানেন। তারা এটা বলছেন এবং লিখছেন… ভারতে বেদ এবং পুরাণের আকারে সমস্ত জ্ঞান এবং প্রজ্ঞা রয়েছে।”

সঙ্ঘ প্রধান মোহন ভাগবত বলেছেন, “অবিশ্বাস ও চরমপন্থার প্রাচীর ভাঙতে হলে আমাদের একটি অভিন্ন ভারত ও অভিন্ন মানবতা গড়ে তুলতে হবে। এটি বিশ্বকে আবারও সমৃদ্ধ করবে। এটিই আমাদের কর্তব্য এবং আমরা এ থেকে পালাতে পারি না।” মোহন ভাগবত আরও বলেছেন, “রামলালা ২২ জানুয়ারি এসেছেন আমাদের মধ্যে। বিশাল প্রচেষ্টা করা হয়েছিল, নিরন্তর লড়াই হয়েছিল। কিন্তু এই প্রজন্মের সৌভাগ্য যে রামলালা তাঁর নিজের স্থানে দাঁড়িয়ে আছে… এটা ছিল ভগবানের কৃপা যা আমাদের উপর বর্ষিত হয়েছে।”

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *