BRAKING NEWS

একটি ভোট মজবুত সরকার উপহার দিতে সাহায্য করে: কেন্দ্রীয় মন্ত্রী রামেশ্বর তেলি

গণতন্ত্রকে আরো শক্তিশালী করে তুলতে ভোটাধিকার নিশ্চিত করতে হবে, নব্য ভোটারদের প্রতি  কেন্দ্রীয় প্রতিমন্ত্রী প্রতিমা ভৌমিক    

আগরতলা, ২৫ জানুয়ারী : জাতীয় ভোটার দিবস উপলক্ষে আজ ত্রিপুরা বিশ্ববিদ্যালয়ের উদ্যোগে এক অনুষ্ঠানের আয়োজন করা হয়। অনুষ্ঠানে নতুন ভোটারদের উদ্দেশ্যে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর ভাষণ সম্প্রচার করা হয়। অনুষ্ঠানে বিশ্বিবদ্যালয়ের ছাত্র ছাত্রীরা উপস্থিত ছিলেন। উপস্থিত ছিলেন কেন্দ্রীয় পেট্রোলিয়াম ও প্রাকৃতিক গ্যাস প্রতিমন্ত্রী রামেশ্বর তেলি। এই অনুষ্ঠানের পর কেন্দ্রীয় মন্ত্রী মিডিয়ার সামনে বলেন, একটি ভোটের অনেক ক্ষমতা থাকে এবং একটি ভোট দেশে একটি মজবুত সরকার উপহার দিতে সাহায্য করে।

কেন্দ্রীয় মন্ত্রী বলেন, সরকার মজবুত হলে দেশের প্রগতি হয়। তিনি বলেন, এক সময় কেউ ভাবতে পারেননি যে জম্মু-কাশ্মীর থেকে সংবিধানের ৩৭০ ধারা প্রত্যাহার করা  হবে। প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর নেতৃত্বে দেশে মজবুত সরকার পেয়েছে বলেই, জম্মু-কাশ্মীর থেকে সংবিধানের ৩৭০ ধারা বাতিল করা সম্ভব হয়েছে, সম্ভব হয়েছে তিন তালাক প্রথার বিলোপ, এবং ৫০০ বছরের প্রতিক্ষার পর রাম মন্দির উদ্বোধন হতে পেরেছে| তিনি আশা ব্যক্ত করেন, তরুন ভোটাররা তাই ভোট দেবেন এবং আগামীদিনে একটি মজবুত সরকার গঠনের ভোট দানে এগিয়ে আসবেন। শ্রী তেলি বলেন, একটি শক্তিশালী সরকার গঠন করার জন্য নতুন ভোটারদের তাদের ভোটাধিকার সঠিকভাবে প্রয়োগ করার উপর প্রধানমন্ত্রী শ্রী মোদী আজ নমো নবমতদাতা সম্মেলনে বিশেষ জোর দেন।  পরে অনুষ্ঠানে যোগ দিয়ে কেন্দ্রীয় সামাজিক ন্যায় ও ক্ষমতায়ন প্রতিমন্ত্রী প্রতিমা ভৌমিক বিশ্বিবদ্যালয়ের ছাত্র ছাত্রীদের উদ্দেশ্যে জাতীয় ভোটার দিবসের গুরুত্ব নিয়ে আলোচনা করেন।

বৃহস্পতিবার দুপুরে তেলিয়ামুড়ার চিত্রাঙ্গদা কলা কেন্দ্রে নুতন ভোটারদেরকে নিয়ে অনুষ্ঠিত একটি সম্মেলনে কেন্দ্রীয় প্রতিমন্ত্রী রামেশ্বর তেলী উপস্থিত ছিলেন। ভবিষ্যৎ প্রজন্ম শক্তিশালী করার জন্য মজবুত সরকার গঠন করার আহ্বান রাখলেন কেন্দ্রীয় প্রতিমন্ত্রী রামেশ্বর তেলী। এই সম্মেলনে অংশগ্রহণ করার লক্ষ্যে সংশ্লিষ্ট বিধানসভা কেন্দ্রের অন্তর্গত বিভিন্ন প্রান্তের নতুন ভোটারদের উপস্থিতি ছিল চোখে পড়ার মতো।

এই সম্মেলনে অংশগ্রহণ করে তিনি নতুন ভোটারদের উদ্দেশ্যে বলেন দেশের সরকার মজবুত হওয়ার কারণেই কাশ্মীর থেকে ৩৭০ ধারা তুলে নেওয়া, তিন তালাক প্রথা বন্ধ করার জন্য আইন প্রণয়ন করা এবং ভারতবাসীর স্বপ্নের রাম মন্দির তৈরি করা সম্ভব হয়েছে। তিনি বলেন ভবিষ্যৎ প্রজন্মকে শক্তিশালী করার জন্য একটি মজবুত সরকার তৈরি করা খুবই প্রয়োজন। নতুন ভোটারদের কাছে তিনি আহ্বান রাখেন দেশের নতুন সরকার যেন মজবুত হয় সেই লক্ষ্যে তাদের প্রথম ভোট প্রদান করার জন্য। তাছাড়া আগামী দিনে এই নতুন ভোটাররাই দেশের সার্বিক অগ্রগতির লক্ষ্যে দায়িত্ব সহকারে কাজ করবে বলে তিনি অভিমত প্রকাশ করেন। এই সম্মেলনে কেন্দ্রীয় প্রতিমন্ত্রী ছাড়াও উপস্থিত ছিলেন বিধায়ীকা তথা রাজ্য সরকারের মুখ্য সচেতক কল্যাণী সাহা রায়, খোয়াই জেলার জেলা শাসক চাঁদনী চন্দ্রন, তেলিয়ামুড়া মহকুমা শাসক অভিজিৎ চক্রবর্তী, পুর পরিষদের চেয়ারম্যান রূপক সরকার সহ অন্যান্যরা।

এদিকে, কেন্দ্রীয় প্রতিমন্ত্রী প্রতিমা ভৌমিক আজ ত্রিপুরা ইকফাই বিশ্ববিদ্যালয়ের উদ্যোগে জাতীয় ভোটার দিবস উপলক্ষে আয়োজিত অনুষ্ঠানে অংশগ্রহণ করেন|  আয়োজন করা হয়। অনুষ্ঠানে উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের সহ-উপাচার্য ডঃ বিপ্লব হালদার, রেজিস্ট্রার ডঃ অভুলা রঙ্গনাথ সহ ছাত্রছাত্রী ও অধ্যাপকরা। এই অনুষ্ঠানে শ্রীমতি ভৌমিক সদ্য ১৮ বছর উত্তীর্ণ নতুন ভোটারদের উদ্দেশ করে বলেন গণতান্ত্রিক ব্যবস্থাকে আরো শক্তিশালী করে তুলতে হবে এবং এজন্য ভোটাধিকার প্রয়োগ করতে তাঁদের প্রতি আহ্বান রাখেন। তিনি বলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি বিকশিত ভারতের স্বপ্নকে বাস্তবায়িত করতে দেশের যুবাদের উপর বেশি আস্থা রেখে এসেছেন। কারণ তারা তাদের অধিকার সম্পর্কে সচেতন হলে এক নতুন শক্তিশালী ভারত গঠন করা সম্ভব হবে।  তিনি বলেন, প্রতিটি ভোটই গণতন্ত্রের ভিত্তি – যা দেশের প্রগতি, সমৃদ্ধি ও জনগণের কল্যাণকারী কর্মকান্ডকে নিশ্চিত করতে পারে। উল্লেখ্য, এই অনুষ্ঠানে কেন্দ্রীয় মন্ত্রী শ্রীমতী ভৌমিক, বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক–অধ্যাপিকা, ছাত্র-ছাত্রীদের সাথে  নতুন ভোটারদের উদ্দেশ্যে প্রধানমন্ত্রী শ্রী নরেন্দ্র মোদীর ভাষণ সম্প্রচার অনুষ্ঠানটিতে অংশ নেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *