BRAKING NEWS

২২শে ‘অশান্তি ছড়ানো হতে পারে’, আশঙ্কা জানিয়ে শাহ-বোসকে চিঠি দিব্যেন্দুর

কলকাতা, ১৮ জানুয়ারি, (হি.স.): ‘আগামী ২২ তারিখ রাম মন্দির উদ্বোধনের দিন পশ্চিমবঙ্গে অশান্তি ছড়াতে পারে,’ এই আশঙ্কা প্রকাশ করে কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহকে চিঠি লিখলেন সাংসদ দিব্যেন্দু অধিকারী। রাজ্যপাল সি ভি আনন্দ বোসকেও চিঠি লিখেছেন সাংসদ।

দিব্যেন্দুর দাবি কিছু নেতা সংহতি দিবসের নামে আগুন জ্বালানোর চেষ্টা করছেন। চিঠিতে দিব্যেন্দু অধিকারী লেখেন, ‘হতাশাগ্রস্ত রাজনৈতিক নেতাদের দ্বারা বিভাজনের আগুনকে উষ্কানি দেওয়ার চেষ্টা করা হবে।’ প্রসঙ্গত, বাবরি মসজিদ ধ্বংসের বার্ষিকী উপলক্ষে সংহতি দিবস পালন করে তৃণমূল। সপ্তাহখানেক আগেই বাবা শিশির অধিকারীকে সঙ্গে নিয়ে রাজ্যপালের সঙ্গে দেখা করেছিলেন দিব্যেন্দু অধিকারী।

মমতা জানিয়েছেন, সকালে কালী মন্দিরে পুজো দেবেন তিনি। তারপর হাজরা থেকে পার্ক সার্কাস ময়দান পর্যন্ত মিছিল করে যাবেন। সেখানে একটি সভাও করবেন মমতা। মিছিলে সাধারণ মানুষকে যোগদানের আহ্বানও জানিয়েছেন তিনি। আর এখানেই শেষ নয়, ওই দিন প্রতিটি জেলায়, প্রতিটি ব্লকে সম্প্রীতি মিছিল করার জন্যও দলকে নির্দেশ দিয়েছেন তৃণমূলনেত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।

এদিকে ওই দিন মিছিল করলে রাজ্যের সাম্প্রদায়িক সম্প্রীতি নষ্ট হতে পারে বলে কলকাতা হাইকোর্টে জনস্বার্থ মামলা করেছিলেন রাজ্যে বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী। যদিও সেই মামলা বৃহস্পতিবার খারিজ হয়ে যায় হাইকোর্টে। আদালত জানিয়েছে, সকাল ১১টা থেকে বিকেল ৫টার মধ্যে করতে হবে মিছিল। হাজরা মোড় থেকে পার্ক সার্কাস পর্যন্ত নিরপত্তা দেখবে কলকাতা পুলিশ। বিজেপির তরফে কেন্দ্রীয় বাহিনী মোতায়েনের যে আর্জি জানানো হয়েছিল, তাও খারিজ করে দেওয়া হয়েছে। সেই বিষয়ে আদালত জানিয়েছে, এই মুহূর্তে কেন্দ্রীয় বাহিনীর প্রয়োজন নেই।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *