BRAKING NEWS

বিশ্ব হিন্দু পরিষদের উদ্যোগে রাম মন্দির প্রতিষ্ঠা উপলক্ষ্যে শহরে বর্ণাঢ্য শোভাযাত্রা ও রাম নাম জপ কর্মসূচি

নিজস্ব প্রতিনিধি, আগরতলা, ১৩ জানুয়ারি: রাম মন্দির প্রতিষ্ঠা এবং রামলালার প্রাণ প্রতিষ্ঠা উপলক্ষে সারাদেশব্যাপী বিভিন্ন কর্মসূচি গ্রহণ করা হচ্ছে। সেজে উঠেছে অযোধ্যা। দেশের বিভিন্ন জায়গায় হিন্দু ধর্মাবলম্বীরা রাম মন্দির প্রতিষ্ঠার দিনটিকে স্মরণীয় করে রাখতে একাধিক কর্মসূচি হাতে নিচ্ছেন। পিছিয়ে নেই রাজ্য ত্রিপুরা। 

আজ রাম মন্দির প্রতিষ্ঠা ও রামলালার প্রাণ প্রতিষ্ঠা উপলক্ষে রাজধানী আগরতলা শহরে অনুষ্ঠিত হলো  বর্ণাঢ্য শোভাযাত্রা। 

চলতি মাসের ২২ তারিখ অযোধ্যায় রাম মন্দির উদ্বোধন ও রাম লালার প্রাণ প্রতিষ্ঠা হবে। এই উপলক্ষে দেশের বিভিন্ন রাজ্যের সঙ্গে ত্রিপুরায়ও বিভিন্ন কর্মসূচি নেওয়া হয়েছে। বিশ্ব হিন্দু পরিষদ ত্রিপুরার উদ্যোগে শনিবার আগরতলায় হয় রেলি। 

এদিন পুরনো কেন্দ্রীয় সংশোধনাগার সংলগ্ন ক্ষুদিরাম বসু ইংরেজি মাধ্যম স্কুল মাঠ থেকে বের হয় সুদৃশ্য শোভাযাত্রা। শহরের বিভিন্ন পথ পরিক্রমা করে স্বামী বিবেকানন্দ ময়দানে হয় জমায়েত। সেখানে হয় অনুষ্ঠান। পাশাপাশি হয় রাম নাম জপের আয়োজন করা হয় বিশ্ব হিন্দু পরিষদের উদ্যোগে। 

এদিন শোভাযাত্রা ও অনুষ্ঠানে প্রচুর নারী- পুরুষ অংশ নেন। ছিলেন সাধুসন্তরাও। উপস্থিত ছিলেন শান্তিকালী আশ্রমের মহারাজ মহন্ত গয়ামণি ব্রক্ষ্মচারী সহ বিশ্ব হিন্দু পরিষদের কার্যকর্তারা।

 শান্তিকালী আশ্রমের মহারাজ বলেন, ৫০০ বছর আন্দোলনের ফলে রাম মন্দির প্রতিষ্ঠা হতে যাচ্ছে। তিনি সনাতনী হিন্দু সমাজের কাছে আহ্বান রাখেন ২২ তারিখ প্রতিটি হিন্দু সমাজের ঘরে ঘরে রাম নাম জপ করা ও প্রদীপ প্রজ্জলনের জন্য। জতনি রাম নামে এদিনের অনুষ্ঠান হয়। এদিনের কর্মসূচিতে খোয়াই পশ্চিম জেলা থেকে লোকজনও এসে যোগ দেন। 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *