BRAKING NEWS

বিভিন্ন জটিল রোগের চিকিৎসা হচ্ছে জিবি হাসপাতালের শিশু বিভাগে, বিস্তারিত তথ্য তুলে ধরেছেন সাংবাদিক সম্মেলনে

নিজস্ব প্রতিনিধি, আগরতলা, ৪ জানুয়ারি : জিবি হাসপাতালের শিশু বিভাগে চালু রয়েছে এস.এস.ওয়াই, আর.বি.এস.কে এবং বিপিএল-দের জন্য সরকারিভাবে যে সকল সুযোগ সুবিধা ঘোষণা করা হয়েছে, সেই সকল সুযোগ সুবিধা ।

অক্টোবর মাসে থেকে ডিসেম্বর মাস পর্যন্ত অতিরিক্ত মূল্যের আইভিআইজি ইনজেকশন বিনামূল্যে দেওয়া হয়েছে ৮০ জনকে, এলবুমিন ইনজেকশন দেওয়া হয়েছে ৮ জনকে, সেন্ট্রাল লাইন দেওয়া হয়েছে ২২ জনকে, পেডিট্রনাল ডায়ালিসিস-এর সরঞ্জাম দেওয়া হয়েছে দুই জনকে।

বৃহস্পতিবার সাংবাদিক সম্মেলন করে জিবি হাসপাতালের শিশু বিভাগের সাফল্যের বিষয়ে তুলে ধরতে গিয়ে এমনটা জানিয়েছেন শিশু বিভাগের এসোসিয়েট প্রফেসর সুজিত চক্রবর্তী।

তিনি আরো বলেন, বর্তমানে সুপার স্পেশালিটি বিভাগের সাথে যুক্ত  করে হার্টে স্টেন্ট বসানোর কাজ শুরু করা হয়েছে। এছাড়াও শিশু বিভাগে রেনাল বায়োপসি-র ব্যবস্থা রয়েছে। থ্যালাসেমিয়ার রোগীদের জন্য বিনামূল্যে রক্তের ব্যবস্থা রয়েছে।

যে সকল শিশুর অতিরিক্ত জন্ডিস হয়ে যায়, তাদের রক্ত পরিবর্তনের ব্যবস্থা রয়েছে জিবি হাসপাতালে। যে সকল শিশুর মাথায় জল জমে মাথা বড় হয়ে যায়, তাদেরও চিকিৎসার ব্যবস্থা রয়েছে জিবি হাসপাতালের শিশু বিভাগে।

গত তিন মাসে জিবি হাসপাতালের শিশু বিভাগের ওপিডি থেকে ৪ হাজার ৭২১ জন রোগী চিকিৎসা পরিষেবা গ্রহণ করেছে। শিশু বিভাগের অন্ত বিভাগে ১ হাজার ৪৬২ জন রোগী ভর্তি হয়ে চিকিৎসা পরিষেবা গ্রহণ করেছে। ৭৮৫ জন শিশুর টিকা প্রদান করা হয়েছে।

৩৩৬ জন শিশু জটিল রোগ নিয়ে শিশু বিভাগের আইসিইউ-তে ভর্তি হয়েছে। ৬১২ জন নবজাতক গুরুতর অবস্থায় এনআইসিইউ-তে ভর্তি ছিল। এদিন এছাড়াও উপস্থিত ছিলেন জিবি হাসপাতালের এমএস শংকর চক্রবর্তী এবং শিশু বিভাগের প্রধান সঞ্জীব দেববর্মা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *