BRAKING NEWS

ইজরায়েলি দূতাবাসের কাছেই বিস্ফোরণ! ঘটনাস্থলে দিল্লি পুলিশ-এনআইএ


নয়াদিল্লি, ২৬ ডিসেম্বর (হি. স.) : দিল্লিতে অবস্থিত ইজরায়েলের দূতাবাসের কাছে বোমাতঙ্ক। দিল্লি পুলিশের কাছে এদিন খবর যায়, দূতাবাসের কাছেই বিস্ফোরণ ঘটেছে। সঙ্গে সঙ্গে ঘটনাস্থলে পৌঁছয় পুলিশ। পৌঁছেছে দমকল বিভাগের কর্মীরা এবং জাতীয় তদন্ত সংস্থা (এনআইএ)–এর আধিকারিকরাও। কিন্তু ওই এলাকায় চিরুনি তল্লাশি চালিয়েও সন্দেহজনক কোনও কিছুই পাওয়া যায়নি বলে জানা যাচ্ছে।

ভারতীয় রিজার্ভ ব্যাঙ্ক এবং আরও দুটি ব্যাঙ্ক উড়িয়ে দেওয়ার হুমকি নিয়ে শোরগোলের মধ্যেই এবার দিল্লিতে অবস্থিত ইজরায়েলের দূতাবাসের কাছেই বোমাতঙ্ক। দিল্লিতে ইজরায়েলি দূতাবাসের কাছে জোরাল বিস্ফোরণ। এদিন সন্ধে ৬টা নাগাদ এই বিস্ফোরণের ঘটনাটি ঘটেছে বলে দিল্লি পুলিশকে জানায় এক অজ্ঞাত পরিচয় ব্যক্তি। এরপরই ঘটনাস্থলে পৌঁছয় দিল্লি পুলিশ। যদিও তল্লাশির পরেও কোনও বিফস্ফোরক মেলেনি। কিন্তু, স্থানীয়দের দাবি তাঁরা দূতাবাসের পিছনে অবস্থিত একটি ফাঁকা জায়গায় ধোঁয়া বের হতে দেখেছেন, পেয়েছেন বিস্ফরণের বিকট শব্দও।
দিল্লি দমকল বিভাগের ডিরেক্টর অতুল গর্গও জানিয়েছেন, কোনও বিস্ফোরক পাওয়া যায়নি। তবে, সেখানে যে একটা বিস্ফোরণ ঘটেছে, সেটা নিশ্চিত।

এই খবর নিশ্চিত করেছে খোদ ইজরায়েলি বিদেশ মন্ত্রক। ইজরায়েলি দূতাবাসের পক্ষ থেকে বলা হয়েছে, “বিকেল ৫টা বেজে ১০ মিনিট নাগাদ দূতাবাসের কাছে একটি বিস্ফোরণ হয়েছে। এই খবর নিশ্চিত করছি। দিল্লি পুলিশ এবং অন্যান্য নিরাপত্তা সংস্থাগুলি এখনও পরিস্থিতি তদন্ত করছে।”
বিস্ফোরণের শব্দ পেয়েছেন স্থানীয় বাসিন্দারাও। দিল্লির ইজরায়েল দূতাবাসের কাছেই, পৃথ্বীরাজ রোডে অবস্থিত সেন্ট্রাল হিন্দি ট্রেনিং ইনস্টিটিউট। এই প্রতিষ্ঠানের নিরাপত্তারক্ষী তেজু চিত্রি বলেছেন, “আমি বিকেল ৫টার দিকে একটা বিস্ফোরণের শব্দ শুনতে পেয়েছিলাম। বাইরে এসে দেখলাম একটি গাছের কাছ থেকে ধোঁয়া বের হচ্ছে। বিস্ফোরণটা অত্যন্ত জোরাল ছিল, প্রচণ্ড জোরে শব্দ হয়েছিল।” এই ঘটনায় এখনও পর্যন্ত কারও হতাহতের খবর পাওয়া যায়নি। কীসের থেকে বিস্ফোরণ ঘটল, কেউ ঘটালো না অন্য কোনওভাবে ঘটল, কিছুই এখনও পর্যন্ত পরিষ্কার নয়।
উল্লেখ্য, মঙ্গলবারই হুমকি ই-মেল পেয়েছে আরবিআই। যাতে বলা হয়, মুম্বইয়ের ১১টি জায়গায় বোমা রাখা হয়েছে। যার মধ্যে রয়েছে ভারতীয় রিজার্ভ ব্যাঙ্ক এবং আরও দুটি ব্যাঙ্ক। এমনই খবরকে ঘিরে তীব্র চাঞ্চল্য ছড়ায়। এই পরিস্থিতিতেই মঙ্গলবার বিকেলে বিস্ফোরণের দাবি ইজরায়েল দূতাবাসে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *