BRAKING NEWS

এনসিএইচএসি নির্বাচন : বৃহস্পতিবার মনোনয়নপত্র পেশের পর তিন কংগ্রেস প্রার্থী নিখোঁজ, দাবি দলের

হাফলং (অসম), ২২ ডিসেম্বর (হি.স.) : আগামী ৮ জানুয়ারি (২০২৪) ২৮ আসনের উত্তর কাছাড় পার্বত্য স্বশাসিত পরিষদ (নর্থ কাছাড় হিলস্ অটোনমাস কাউন্সিল সংক্ষেপে এনসিএইচএসি)-এর নির্বাচনের জন্য বৃহস্পতিবার মনোনয়নপত্র দাখিল করার পর কংগ্রেসের তিন প্রার্থী এদিন রাত থেকে সন্ধানহীন হয়ে পড়েছেন। এণনটা দাবি করা হচ্ছে দলের পক্ষ থেকে।

জানা গেছে, বৃহস্পতিবার রাত থেকে কংগ্রেসের তিন প্রার্থীর পরিবারের সদস্য এবং দলের জেলা নেতৃত্বের সঙ্গে যোগাযোগ সম্পূৰ্ণ বিচ্ছিন্ন হয়ে পড়েছে। আজ শুক্রবার হাফলং রাজীব ভবনে সাংবাদিকদের এ কথা জানিয়েছেন ডিমা হাসাও জেলা কংগ্রেসের দায়িত্বপ্রাপ্ত তথা অসম প্রদেশ কংগ্রেসের সাধারণ সম্পাদক অপূর্ব কুমার ভট্টাচার্য।

অপূর্ব ভট্টাচার্য বলেন, উত্তর কাছাড় পার্বত্য স্বশাসিত পরিষদের ২৮টি আসনের জন্য বুধ ও বৃহস্পতিবার কংগ্রেসের ২৮ জন প্রার্থী মনোনয়নপত্র দাখিল করেছেন। কিন্তু মনোনয়নপত্র দাখিল করার পর বৃহস্পতিবার রাত থেকে হামরি আসনের কংগ্রেস প্রার্থী দংথার থাওসেন, পশ্চিম মাইবাং আসনের ধীরাজ লাংথাসা এবং হাজাডিসা আসনের রুপিনাথ সেংইয়ং সন্ধানহীন হয়ে পড়েছেন।

কংগ্রেস নেতা ভট্টাচার্য বলেন, কংগ্রেসের প্রার্থী তালিকা দেখে শাসক দল শঙ্কিত হয়ে পড়েছে। যার দরুন সন্দেহ করা হচ্ছে, এঁদের টাকা-পয়সা দিতে হয়ত অপহরণ করা হয়েছে। এই তিন কংগ্রেস প্রার্থীর পরিবারের কাছে অজ্ঞাতপরিচয় ব্যক্তির ফোনও এসেছে বলে অভিযোগ করে অপূর্ব ভট্টাচার্য শাসক বিজেপির দিকে অভিযোগের আঙুল তুলে বলেন, ভয়ভীতি প্রদর্শন করে শাসক দল নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করতে চাইছে। এমতাবস্থায় গণতন্ত্র পুনঃস্থাপন করে সুষ্ঠু ও শান্তিপূর্ণভাবে নির্বাচন অনুষ্ঠিত করার জন্য ডিমা হাসাও জেলা কংগ্রেস কমিটির পক্ষ থেকে রাজ্যের নির্বাচন কমিশনের দৃষ্টিগোচর করা হয়েছে।

অপূর্ব কুমার ভট্টাচার্য বলেন, এ ধরনের ভয়ভীতি প্রদর্শন করে কখনও শান্তি ফিরিয়ে আনা সম্ভব নয়, উন্নয়নও সম্ভব নয়। তিনি বলেন, সমগ্র বিষয়টি জেলা প্রশাসনের দৃষ্টিগোচর করা হয়েছে। বর্তমানে নির্বাচনী আচরণবিধি জারি রয়েছে। তাই কংগ্রেস প্রার্থী থেকে শুরু করে পোলিং এজেন্ট, নির্বাচনী এজেন্টদের পরিবারের জীবন-সম্পত্তির সুরক্ষা ও নিরাপত্তা ব্যবস্থা সুনিশ্চিত করতে জেলা প্রশাসনের কাছে দাবি জানানো হয়েছে, জানান অপূর্ব কুমার ভট্টাচার্য।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *