BRAKING NEWS

সাধুসঙ্গের মাধ্যমেই জ্ঞান লাভ হয়: ভাগবত

ভাগলপুর, ২২ ডিসেম্বর (হি. স.) : “কিভাবে মানব জীবন যাপন করতে হয় তার প্রমাণ সাধুরা। আমাদের মধ্যে অনেক লেখা আছে। পাঠে জ্ঞান হয়, কিন্তু জ্ঞানের সঠিক উপলব্ধি সাধকের সান্নিধ্যে হয়। এমন একটি ধর্ম আছে যা সমগ্র বিশ্বকে টিকিয়ে রাখে এবং উন্নতি করে। একে আমরা সনাতন ধর্ম বলি।” শুক্রবার ভাগলপুরের কুপ্পাঘাট আশ্রমে এসব কথা বলেন রাষ্ট্রীয় স্বয়ংসেবক সংঘের সরসঙ্ঘচালক ডাঃ মোহন ভাগবত।

কুপ্পাঘাট আশ্রমে পৌঁছানোর পর, ডাঃ ভাগবত প্রথমে গুরু নিবাসে যান এবং পুষ্পাঞ্জলি অনুষ্ঠানে অংশ নেন। এর পরে তিনি সন্তমতের বর্তমান আচার্য মহর্ষি হরিনন্দন পরমহংস মহারাজের সঙ্গে দেখা করেন তাঁর স্বাস্থ্য সম্পর্কে খোঁজ নেন। এরপর তিনি অফিস চত্বরের নিচে ধ্যান কক্ষে সাধুদের সঙ্গে আলোচনা করেন। তিনি সৎসঙ্গ প্রশালে মহর্ষি মেনহির উপর নির্মিত প্রামাণ্যচিত্র ‘মহর্ষি মেনহি : এক ব্যক্তিত্ব এক চিন্তা’-এর টিজার প্রকাশ করেন।

তথ্যচিত্র নির্মাতাদের শুভেচ্ছা জানাতে গিয়ে, সংঘ প্রধান বলেন, চলচ্চিত্র সমাজকে অনেক কিছু বোঝায়। এটি খারাপ এবং ভাল জিনিসগুলিও অন্তর্ভুক্ত করে। ছবির গল্প লেখক ও প্রযোজকেরও প্রশংসা করেছেন সংঘ প্রধান। সংঘ প্রধান সবাইকে এই ধরনের ছবি অনুকরণ করার পরামর্শ দেন। বৃহস্পতিবার সন্ধ্যায় ভাগলপুর পৌঁছেছিলেন ডাঃ ভাগবত ।হিন্দুস্থান সমাচার / কাকলি

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *