BRAKING NEWS

রান্নার গ্যাস সিলিন্ডারের পরিবহন মূল্য নিয়ে রাজ্যসভায় কেন্দ্রীয় পেট্রোলিয়াম এবং প্রাকৃতিক গ্যাস মন্ত্রীর দৃষ্টি আকর্ষণ সাংসদ বিপ্লবের

নয়াদিল্লি, ১১ ডিসেম্বর : ভোক্তা সুরক্ষাকে অগ্রাধিকার দিয়ে রান্নার গ্যাস সিলিন্ডারের পরিবহন মূল্য (ডেলিভারী চার্জ) সহ বেশ কিছু বিষয়ে আজ রাজ্যসভায় সরব হন সাংসদ বিপ্লব কুমার দেব। শ্রী দেব বলেন, রান্নার গ্যাসের ধার্য মূল্যের সঙ্গেই অন্তর্ভুক্ত রয়েছে পরিবহন বা ডেলিভারি চার্জ। কিন্তু কিছু কিছু ক্ষেত্রে গ্যাস বণ্টন কেন্দ্রগুলো (এজেন্সী) থেকে গ্রাহকদের এই সম্পর্কে জানানো হয় না। উল্টোদিকে আর্বান বা সেমি আর্বানে গ্রাহকদের নিজের পকেট থেকে কোন কোন ক্ষেত্রে ৫০/১০০ টাকা  পরিবহন খরচ দিতে হয়। এর ফলে প্রাপ্য পরিবহন খরচ থেকে বঞ্চিত হয় একাংশ ভোক্তারা। এই বিষয়ে যথার্থ ব্যবস্থা গ্রহনের জন্য কেন্দ্রীয় পেট্রোলিয়াম এবং প্রাকৃতিক গ্যাস মন্ত্রকের কেন্দ্রীয় মন্ত্রী হরদীপ সিং পুরীর দৃষ্টি আকর্ষণ করেন সাংসদ বিপ্লব কুমার দেব । 

এদিন  রাজ্যসভায় জম্মু ও কাশ্মীর সংরক্ষণ (সংশোধনী) বিল ২০২৩ এবং জম্মু ও কাশ্মীর পুনর্গঠন বিল ২০২৩ এর উপর আলোচনা করেন সাংসদ বিপ্লব কুমার দেব । তিনি বলেন, যাদের কথা বিগত ৭০ বছরে শোনা হয়নি, বর্তমানে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি এবং কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহর বলিষ্ঠ নেতৃত্বে এই বিলের মাধ্যমে তাঁদের যোগ্য মর্যাদা দেওয়া হচ্ছে। ধারা ৩৭০ এবং আর্টিকেল ৩৫ বিলুপ্তি যে সেই সময়ে সঠিক সিদ্ধান্ত ছিল, সেই সিদ্ধান্ত যে সঠিক ছিল, দেশের সর্বোচ্চ আদালতের সিলমোহরে তা প্রমাণিত হলো l 

তিনি বলেন, দীর্ঘদিন যাবত কাশ্মীরে অবস্থানরত পন্ডিতদের উপর অকথ্য অত্যাচার চালানো হয়েছে। নির্মমতার সাথে তাদেরকে হত্যা করা হয়েছে। বীভৎস পরিস্থিতির শিকার হয়ে উদ্বাস্তু হওয়ার সেই ব্যথা প্রত্যেকের অনুভব করা দরকার। এই বিল সংশোধনের মাধ্যমে তাদেরকে যোগ্য সম্মাননা দেয়া হবে। বিপ্লব কুমার দেব বলেন যেকোনো বিল পাস করা এবং বিল সংশোধনী একটি চলমান প্রক্রিয়া । কিন্তু জম্মু-কাশ্মীরের এই বিষয়ের সঙ্গে আবেগ এবং অনুভব জড়িত । কেন তাদের উপরে নির্মম অত্যাচার চালানো হয়েছিল বা হত্যালিলা সংঘটিত করা হয়েছে এই সম্পর্কে নতুন প্রজন্মকে জানানো উচিত। প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির বলিষ্ঠ নেতৃত্বে কেন্দ্রীয় সরকারের এই সিদ্ধান্ত নিয়ে তাদেরকে প্রাপ্য সম্মান দিয়েছে।

তিনি আরও বলেন, যখনই ভারত পাকিস্তানের আভ্যন্তরীণ পরিস্থিতি উত্তপ্ত হয়েছে তখনই কাশ্মীরে অবস্থানরত পণ্ডিত সহ বিভিন্ন ধর্ম এবং জাতি গোষ্ঠীর উপর অকথ্য অত্যাচার এবং হত্যালিলা চালানো হয়েছে । সন্ত্রাসের ছত্রছায়ায় ৭০ বছর যাবত অধিকার বঞ্চিত বহু মানুষ নিপীড়নের শিকার হয়েছে । দীর্ঘ ৭০ বছর পর তাদের জীবনে নরেন্দ্র মোদী এবং অনিত সাহর নেতৃত্বে সমৃদ্ধির এক নতুন আলো দিশা উন্মোচিত হয়েছে । নিজের বক্তব্যের জন্য ধার্য সময় থেকে এক মিনিট সময় নিহত পণ্ডিতদের আত্মার প্রতি শ্রদ্ধাঞ্জলি জানান তিনি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *