BRAKING NEWS

ন্যূনতম সহায়ক মূল্যে কৃষকদের কাছ থেকে ধান ক্রয়ে মূল্য আবারও বৃদ্ধি করল ত্রিপুরা সরকার : খাদ্য মন্ত্রী

আগরতলা, ২ ডিসেম্বর : ন্যূনতম সহায়ক মূল্যে কৃষকদের কাছ থেকে ধান ক্রয়ে মূল্য আবারও বৃদ্ধি করল ত্রিপুরা সরকার। ত্রিপুরার কৃষকদের কাছ থেকে আগামী ১১ ডিসেম্বর থেকে ন্যূনতম সহায়ক মূল্যে ৮০ হাজার মেট্রিকটন ধান ক্রয় করা হবে। প্রতি কেজি ২১ টাকা ৮৩ পয়সা দরে ধান ক্রয় করা হবে। আজ সচিবালয়ে সাংবাদিক সম্মেলনে একথা জানালেন খাদ্যমন্ত্রী সুশান্ত চৌধুরী।

এদিন শ্রী চৌধুরী বলেন, আজ সচিবালয়ের কনফারেন্স হলে কৃষি ও কৃষক কল্যাণ দপ্তর ও খাদ্য জনসংভরণ ও ক্রেতাস্বার্থ বিষয়ক দপ্তর ও কৃষি ও কৃষক কল্যাণ দপ্তর-এর যৌথ উদ্যোগে এক ভার্চুয়াল বৈঠক অনুষ্ঠিত হয়েছে। ওই বৈঠকে সর্বসম্মতিক্রমে সিদ্ধান্ত গ্রহণ হয়েছে আগামী ১১ ডিসেম্বর থেকে মেলাঘরে চলতি খারিফ মরসুমে প্রতি কেজি ২১ টাকা ৮৩ পয়সা দরে ন্যূনতম সহায়ক মূল্যে ৮০ হাজার মেট্রিকটন ধান ক্রয় করা শুরু হবে। সারা রাজ্যে পর্যায়ক্রমে ৮৯টি ধান ক্রয় কেন্দ্রে ধান বিক্রয় করা শুরু হবে।

এদিন তিনি আরও বলেন, আগামী ৩১ জানুয়ারী মধ্যে সারা রাজ্যে ধান ক্রয় প্রক্রিয়া শেষ করার লক্ষ্যমাত্রা নিয়েছে সরকার। কৃষকদের লাভবান করার উদ্দেশে প্রতি বছর সরাসরি কৃষকের কাছ থেকে ধান ক্রয় করা হয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *