BRAKING NEWS

উৎসব উপলক্ষ্যে যাত্রীদের সুবিধার্থে কয়েকটি ট্রেন চলাচলের মেয়াদ বৃদ্ধি এনএফ রেলের

গুয়াহাটি, ২ নভেম্বর (হি.স.) : দীপাবলি ও ছট পুজো উপলক্ষ্যে যাত্রীদের যাতায়ত সহজ করার উদ্দেশ্যে উত্তরপূর্ব সীমান্ত (এনএফ) রেলওয়ের পক্ষ থেকে কয়েকটি স্পেশাল ট্রেনের চলাচলের মেয়াদ আরও বৃদ্ধি করার সিদ্ধান্ত নেওয়া হয়েছে। এই ট্রেনগুলি নিজের নিজের বিদ্যমান সময় ও স্টপেজের সাথে চলাচল করবে।

এ ব্যাপারে তথ্য দিতে গিয়ে উত্তরপূর্ব সীমান্ত রেলওয়ের মুখ্য জনসংযোগ আধিকারিক সব্যসাচী দে জানান, ০৫৭৬২ নম্বর কাটিহার-রাঁচি স্পেশাল ট্রেনটি পাঁচটি ট্রিপের জন্য আজ ২ থেকে ৩০ নভেম্বর পর্যন্ত প্রত্যেক বৃহস্পতিবার ১৪.০০ ঘণ্টায় কাটিহার থেকে রওয়ানা দিয়ে পরের দিন ০৩.৪০ ঘণ্টায় রাঁচি পৌঁছবে। ফেরত যাত্রার সময় ০৫৭৬১ নম্বর রাঁচি-কাটিহার স্পেশাল ট্রেনটি পাঁচটি ট্রিপের জন্য ৩ নভেম্বর থেকে ১ ডিসেম্বর পর্যন্ত প্রত্যেক শুক্রবার ০৫.৩০ ঘণ্টায় রাঁচি থেকে রওয়ানা দিয়ে একইদিনে ২০.০০ ঘণ্টায় কাটিহার পৌঁছবে।

০৮০৪৭ নম্বর সাঁতরাগাছি-গুয়াহাটি স্পেশাল ট্রেনটি চারটি ট্রিপের জন্য ৩ থেকে ২৪ নভেম্বর পর্যন্ত প্রত্যেক শুক্রবার ১৮.০০ ঘণ্টায় সাঁতরাগাছি থেকে রওয়ানা দিয়ে পরের দিন ১৫.০০ ঘণ্টায় গুয়াহাটি পৌঁছবে। ফেরত যাত্রার সময় ০৮০৪৮ নম্বর গুয়াহাটি-সাঁতরাগাছি স্পেশাল ট্রেনটি চারটি ট্রিপের জন্য ৪ থেকে ২৫ নভেম্বর পর্যন্ত প্রত্যেক শনিবার ১৬.৪৫ ঘণ্টায় গুয়াহাটি থেকে রওয়ানা দিয়ে পরের দিন ১২.৩০ ঘণ্টায় সাঁতরাগাছি পৌঁছবে।

০৫৭৩৪ নম্বর কাটিহার-অমৃতসর স্পেশাল ট্রেনটি চারটি ট্রিপের জন্য ৪ থেকে ২৫ নভেম্বর পর্যন্ত প্রত্যেক শনিবার ০৭.৫০ ঘণ্টায় কাটিহার থেকে রওয়ানা দিয়ে তৃতীয় দিন ০০.০৫ ঘণ্টায় অমৃতসর পৌঁছবে। ফেরত যাত্রার সময় ০৫৭৩৩ নম্বর অমৃতসর-কাটিহার স্পেশাল ট্রেনটি চারটি ট্রিপের জন্য ৬ থেকে ২৭ নভেম্বর পর্যন্ত প্রত্যেক সোমবার ১২.৪৫ ঘণ্টায় অমৃতসর থেকে রওয়ানা দিয়ে তৃতীয় দিন ০৩.৩০ ঘণ্টায় কাটিহার পৌঁছবে।

০৫৬১৬ নম্বর গুয়াহাটি-উদয়পুর সিটি স্পেশাল ট্রেনটি চারটি ট্রিপের জন্য ৫ থেকে ২৬ নভেম্বর পর্যন্ত প্রত্যেক রবিবার ১৮.০০ ঘণ্টায় গুয়াহাটি থেকে রওয়ানা দিয়ে তৃতীয় দিন ২১.০৫ ঘণ্টায় উদয়পুর সিটি পৌঁছবে। ফেরত যাত্রার সময় ০৫৬১৫ নম্বর উদয়পুর সিটি-গুয়াহাটি স্পেশাল ট্রেনটি চারটি ট্রিপের জন্য ৮ থেকে ২৯ নভেম্বর পর্যন্ত প্রত্যেক বুধবার ১৩.৪৫ ঘণ্টায় উদয়পুর সিটি থেকে রওয়ানা দিয়ে তৃতীয় দিন ২৩.৩০ ঘণ্টায় গুয়াহাটি পৌঁছবে।

এছাড়া, কয়েকটি ট্রেনের পরীক্ষামূলক স্টপেজের সময়সীমা মনোনীত স্টেশনগুলিতে আগামী ৩০ এপ্রিল (২০২৪) পর্যন্ত বৃদ্ধি করার সিদ্ধান্ত নিয়েছে এনএফ রেল কর্তৃপক্ষ। সে অনুযায়ী ১৩১৪১/১৩১৪২ নম্বর শিয়ালদহ-নিউ আলিপুরদুয়ার-শিয়ালদহ তিস্তা তোর্সা এক্সপ্রেসটি বেলাকোবা স্টেশনে, ১২৩৪৫/১২৩৪৬ নম্বর হাওড়া-গুয়াহাটি-হাওড়া শরাইঘাট এক্সপ্রেসটি ধুপগুড়ি স্টেশনে, ১৩০৫৩/১৩০৫৪ নম্বর হাওড়া-রাধিকাপুর-হাওড়া কুলিক এক্সপ্রেস এবং ১৫৬৪৩/১৫৬৪৪ নম্বর পুরী-কামাখ্যা-পুরী এক্সপ্রেসটি হরিশ্চন্দ্রপুর স্টেশনে, ১৩১৬৯/১৩১৭০ নম্বর শিয়ালদহ-সহরসা জংশন-শিয়ালদহ হাটেবাজারে এক্সপ্রেস ও ১৩০৬৩/১৩০৬৪ নম্বর হাওড়া-বালুরঘাট-হাওড়া এক্সপ্রেসটি একলাখি স্টেশনে, ১৩১৪৭/১৩১৪৮ নম্বর শিয়ালদহ-বামনহাট-শিয়ালদহ উত্তরবঙ্গ এক্সপ্রেসটি সামসি স্টেশনে স্টপেজ দেবে।

এই ট্রেনগুলির স্টপেজ ও সময়সূচির বিশদ বিবরণ আইআরসিটিসি ওয়েবসাইটে পাওয়া যাবে এবং বিভিন্ন সংবাদপত্রে ও উত্তরপূর্ব সীমান্ত রেলওয়ের সোশাল মিডিয়া প্ল্যাটফর্মেও অধিসূচিত করা হয়েছে। যাত্রা করার আগে বিশদ বিবরণগুলি দেখে নেওয়ার জন্য যাত্রীদের অনুরোধ জানিয়েছেন উত্তরপূর্ব সীমান্ত রেলওয়ের মুখ্য জনসংযোগ আধিকারিক সব্যসাচী দে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *