BRAKING NEWS

এসআই জুনমণি রাভা মৃত্যু-মামলায় হাইলাকান্দির এসপি লীনা দোলেকে জিজ্ঞাসাবাদ সিবিআই-এর


গুয়াহাটি, ৩১ জুলাই (হি.স.) : আসাম পুলিশের সাব-ইনস্পেক্টর (এসআই) ‘লেডি সিংঘম’ জুনমণি রাভার রহস্য মৃত্যু-মামলায় হাইলাকান্দির পুলিশ সুপার (এসপি) লীনা দোলেকে জিজ্ঞাসাবাদ করছে সেন্ট্রাল ব্যুরো অব ইনভেস্টিগেশন (সিবিআই)।

গত ১৬ মে ভোররাত প্রায় দুটা নাগাদ নগাঁও জেলার জখলবন্ধার সরুভাগিয়া গ্রামের কাছে ৩৭ নম্বর জাতীয় সড়কে মরিকোলং থানার এসআই জুনমণি রাভার চার চাকার গাড়ির সঙ্গে একটি কনটেইনার ট্রাকের সংঘর্ষ হয়। ঘটনাস্থলেই অসম পুলিশের ‘দাবাং’ তথা ‘লেডি সিংঘম’ বলে পরিচিত জুনমণির মৃত্যু হয়। এর পর ঘটনাকে কেন্দ্র করে বহু জল ঘোলা হচ্ছে। ঘটনাটি নিছক দুর্ঘটনা, না-পরিকল্পিত হত্যাকাণ্ড, এ নিয়ে খোদ পুলিশ প্রশাসনের মধ্যে চলছে বিস্তর চর্চা।

ঘটনার পর জুনমণি রাভার রহস্যমৃত্যুর তদন্ত করছিল সিআইডি। এর পর গণদাবির ভিত্তিতে এর তদন্তভার সিবিআইকে হস্তান্তর করতে ডিজিপিকে নির্দেশ দিয়েছিলেন মুখ্যমন্ত্রী হিমন্তবিশ্ব শর্মা। যথাসময়ে সিবিআই তদন্তের দায়িত্ব নিয়ে ঘটনার রহস্য উদ্ঘাটনে মাঠে নেমে পড়ে। জুনমণির মৃত্যুর সঙ্গে নাম জড়িয়ে পড়ে নগাঁওয়ের সাবেক পুলিশ সুপার লীনা দোলে সহ আরও কয়েকজনের। ঘটনার পর-পরই লীনা দোলেকে হাইলাকান্দিতে বদলি করা হয়। এছাড়া আরও কয়েজনের কর্মস্থল পরিবর্তন করে রাজ্যের পুলিশ প্রশাসন।

বিশেষ সূত্রের খবর, আজ ৩১ জুলাই সেন্ট্রাল ব্যুরো অফ ইনভেস্টিগেশন-এর তাবড় আধিকারিকরা মরিকোলংয়ের সাব-ইন্সপেক্টর জুনমণি রাভার চাঞ্চল্যকর মৃত্যুর ঘটনায় কোনও এক অজ্ঞাত স্থানে অধুনা হাইলাকান্দির পুলিশ সুপার লীনা দোলেকে জিজ্ঞাসাবাদ করেছে। এই বছরের ১৯ মে জাখালাবান্ধা থানায় নিহত পুলিশ অফিসার জুনমণির মা সুমিত্রা রাভার দায়েরকৃত এফআইআরের ভিত্তিতে তৎকালীন নগাঁওয়ের এসপি লীনা দোলেকে আজ জিজ্ঞাসাবাদের জন্য সিবিআই তলব করেছিল।

প্রসঙ্গত, এর আগে কেন্দ্রীয় তদন্তকারী সংস্থার ডিআইজি লাভলি কাটারিয়ার নেতৃত্বে সিবিআই-এর এক দল নগাঁও এবং লখিমপুর জেলা পরিদর্শন করে মামলায় জড়িত প্রায় প্রত্যেক ব্যক্তিকে জিজ্ঞাসাবাদ করেছিল। নকল সোনা এবং জাল ভারতীয় মুদ্রার নোট (এফআইসিএন) পাচারের সঙ্গে জড়িত অভিযোগে বহুজনকেও জিজ্ঞাসাবাদ করেছে এই সিবিআই-এর দল। এছাড়া সিবিআই-এর দল কলিয়াবরে অকুস্থলও পরিদর্শন করেছ, যেখানে এসআই জুনমণি রাভার গাড়ি দুর্ঘটনার শিকার হয়েছিল।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *