BRAKING NEWS

এনএফ রেলের অধীন আরপিএফের হাতে গ্রেফতার ৯২ জন বিদেশি অনুপ্রবেশকারী

গুয়াহাটি, ১৫ জুলাই (হি.স.) : ভারতে অনুপ্রবেশকারীদের শনাক্তকরণের ধারাবাহিক লড়াই চালাতে গিয়ে উত্তরপূর্ব সীমান্ত (এনএফ) রেলওয়ের অধীন আরপিএফ গত জুন মাসে ৬২ এবং কয়কদিনে ৩০ সহ মোট ৯২ জন বিদেশি নাগরিককে গ্রেফতার করেছে।

উত্তরপূর্ব সীমান্ত রেলওয়ের মুখ্য জনসংযোগ আধিকারিক সব্যসাচী দে আজ শনিবার এক প্রেসবার্তায় এ তথ্য দিয়ে জানান, এই জোনের বিভিন্ন স্টেশন ও ট্রেনে পৃথক পৃথক অভিযান চালিয়ে আরপিএফ ওই সব অবৈধ প্রব্রজনকারীদের গ্রেফতার করেছে। এ মাসের ১১ জুলাই পর্যন্ত কুমারঘাট, আগরতলা ও জলপাইগুড়ি রেলওয়ে স্টেশন থেকে আরপিএফ ৩০ জন অবৈধ প্রব্রজনকারীকে গ্রেফতার করেছে। তাদের মধ্যে ১৮ জন রোহিঙ্গা ও ১২ জন বাংলাদেশি নাগরিক। পরে প্রয়োজনীয় আইনি পদক্ষেপ গ্রহণের জন্য ধৃত অবৈধ প্রব্রজনকারীদের সংশ্লিষ্ট গভর্মেন্ট রেলওয়ে পুলিশ (জিআরপি) ও বর্ডার সিকিউরিটি ফোর্স (বিএসএফ)-এর হাতে তুলে দেওয়া হয়।

এছাড়া ১১ জুলাই ধর্মনগর পোস্টের আরপিএফ যৌথভাবে স্থানীয় পুলিশ ও বিএসএফ-এর সাথে কুমারঘাট রেলওয়ে স্টেশনে অভিযান চালিয়ে ১২ জন রোহিঙ্গা (পুরুষ, অপ্রাপ্তবয়স্ক মেয়ে ও মহিলা)-কে গ্রেফতার করেছে। এরা অবৈধভাবে ভারত ভূখণ্ডে প্রবেশ করেছিল। পরবর্তীতে প্রয়োজনীয় আইনি পদক্ষেপ গ্রহণের জন্য ত্রিপুরার নালাকাটায় অবস্থিতি বিএসএফ-এর হেফাজতে ধৃতদের তুলে দেওয়া হয়। একই দিনে বিশেষ সূত্রে খবর পেয়ে আগরতলার আরপিএফ যৌথভাবে জিআরপির সাথে আগরতলা রেলওয়ে স্টেশনে অভিযান চালিয়ে তিন বাংলাদেশি নাগরিককে (পুরুষ ও দুই ট্র্যন্সজেন্ডার) গ্রেফতার করেছে। এরাও অবৈধভাবে ভারত ভূখণ্ডে প্রবেশ করেছিল। পরে প্রয়োজনীয় আইনি পদক্ষেপ গ্রহণের জন্য আগরতলার জিআরপি থানার ওসির হাতে ধৃতদের তুলে দেওয়া হয়।

১০ জুলাই জলপাইগুড়ি পোস্টের আরপিএফ জলপাইগুড়ি রেলওয়ে স্টেশনে ০৫৭৫০ নম্বর হলদিবাড়ি-নিউ জলপাইগুড়ি প্যাসেঞ্জার ট্রেনে তল্লাশি চালিয়ে ভারতীয় ভূখণ্ডে অবৈধভাবে প্রবেশকারী এক বাংলাদেশি নাগরিককে (পুরুষ) গ্রেফতার করে প্রয়োজনীয় আইনি পদক্ষেপ গ্রহণের জন্য জলপাইগুড়ির জিআরপি থানা কৰ্তৃপক্ষের হাতে তুলে দেওয়া হয়েছে।

এছাড়া, ৯ জুলাই আগরতলার আরপিএফ যৌথভাবে জিআরপির সাথে আগরতলা রেলওয়ে স্টেশনে অভিযান চালিয়ে ছয় রোহিঙ্গাকে (একজন অপ্রাপ্তবয়স্ক ছেলে, পুরুষ ও মহিলা) গ্রেফতার করা হয়েছে। এর আগে ৬ জুলাই আগরতলার আরপিএফ যৌথভাবে জিআরপির সাথে আগরতলা রেলওয়ে স্টেশনে অভিযান চালিয়ে আটজন বাংলাদেশিকে (পাঁচ জন পুরুষ ও তিনজন কিন্নর) অবৈধভাবে ভারত ভূখণ্ডে প্রবেশ করার অভিযোগে গ্রেফতার করে প্রয়োজনীয় আইনি পদক্ষেপ গ্রহণের জন্য জিআরপি থানার ওসির হাতে তুলে দেওয়া হয়।

স্টেশন ও ট্রেনগুলিতে নিয়োজিত আরপিএফ কর্মীরা খুব সতর্ক এবং অবৈধ প্রব্রজনকারী, রোহিঙ্গা ও সন্দেহভাজন ব্যক্তিদের উপর কড়া নজর রেখে চলেছে বলে প্রেসবার্তায় জানিয়েছেন উত্তরপূর্ব সীমান্ত রেলওয়ের মুখ্য জনসংযোগ আধিকারিক সব্যসাচী দে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *