BRAKING NEWS

অভিষেককে ঢুকতে না দিয়ে গুরুচাঁদ ঠাকুরকে অপমান করেছেন শান্তনু : ব্রাত্য

বনগাঁ, ২৬ জুন (হি.স.): অভিষেক বন্দ্যোপাধ্যায়কে মতুয়াদের ঠাকুর বাড়িতে ঢুকতে না দিয়ে ধর্মগুরু গুরুচাঁদ ঠাকুরকে অপমান করেছেন শান্তনু ঠাকুর। সোমবার ভোটের প্রচারে বনগাঁয় এমনই অভিযোগ শিক্ষামন্ত্রী ব্রাত্য বসুর।

তাঁর মন্তব্য, মন্দির কারও ব্যক্তিগত সম্পত্তি নয়। বনগাঁর গোপালনগরের ভান্ডারখোলায় গত বৃহস্পতিবার সভা করেন বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী। সেখানেই পাল্টা সভা শিক্ষামন্ত্রী ব্রাত্য বসু ও বনমন্ত্রী জ্যোতিপ্রিয় মল্লিকের। এদিনের সভা থেকে গত ১১ জুন অভিষেক বন্দ্যোপাধ্যায়ের মতুয়াদের ঠাকুর বাড়িতে আসার প্রসঙ্গ উল্লেখ করে ব্রাত্য বসু বলেন, অভিষেক বন্দ্যোপাধ্যায়কে মতুয়াদের ঠাকুর বাড়িতে ঢুকতে না দিয়ে ধর্মগুরু গুরুচাঁদ ঠাকুরকে অপমান করেছেন শান্তনু ঠাকুর।

উল্লেখ্য, সেদিন কয়েকশো পুলিশ নিয়ে ঠাকুরনগরের মতুয়া ধামের কাছে মিছিল করতে চেয়েছিলেন অভিষেক। সকাল থেকে ঠাকুরবাড়ির সামনে ভিড় করেছিলেন কয়েকশো তৃণমূল কর্মী সমর্থক। আর তাতে সম্মতি ছিল না মতুয়াদের একাংশের। তা নিয়েই বাদে বাগবিতণ্ডা। যা পরে রীতিমতো ‘রণক্ষেত্রে’র চেহারা নেয়। পরিস্থিতি এতটাই উত্তপ্ত হয়ে ওঠে, যে ঠাকুরবাড়ির মূল মন্দিরের ফটক বন্ধ করে দেওয়া হয়। বিকালে যখন অভিষেক বন্দ্যোপাধ্যায় ঠাকুরবাড়ি পৌঁছন, তিনি মন্দিরে ঢুকতেই পারেননি। পাশে আরেকটি মন্দিরে পুজো দেন তিনি। ঠাকুরবাড়িতে অভিষেকের জন্য তৈরি তোরণও ভেঙে ফেলার অভিযোগ ওঠে। অশান্তি, মারপিটের রেশ মতুয়াধাম ছেড়ে গিয়ে পড়ে হাসপাতালেও। আহতদের দেখতে গিয়ে হাসপাতালের দুপক্ষের সমর্থকরা সংঘর্ষে জড়ান। ধস্তাধস্তির মাঝে পড়ে আহত হন বনগাঁ উত্তরের বিধায়ক অশোক কীর্তনিয়াও।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *