BRAKING NEWS

দিনব্যাপী কাৰ্যসূচির মাধ্যমে আকাশবাণী গুয়াহাটির আঞ্চলিক সংবাদ বিভাগের প্রতিষ্ঠা দিবস উদ্‌যাপিত


গুয়াহাটি, ১৫ মে (হি.স.) : দিনজোড়া কাৰ্যসূচির মাধ্যমে আকাশবাণী গুয়াহাটির আঞ্চলিক সংবাদ বিভাগের প্রতিষ্ঠা দিবস উদ্‌যাপন করা হয়েছে। আজ সোমবার কটন বিশ্ববিদ্যালয়ের সুডমার্সন প্ৰেক্ষাগৃহে অয়েল ইন্ডিয়া লিমিটেডের সহযোগিতায় আকাশবাণী গুয়াহাটির আঞ্চলিক সংবাদ বিভাগের ৬৭-তম প্রতিষ্ঠা দিবসের অনুষ্ঠানে অংশগ্ৰহণ করেছেন আকাশবাণী সংবাদ বিভাগের সঞ্চালক-প্রধান ড. বসুধা গুপ্তা।

ড. বসুধা গুপ্তা বলেন, আকাশবাণী বিশ্বাসযোগ্যতা, বস্তুনিষ্ঠতা বজায় রেখে সংবাদ সম্প্রচার করছে। জনতার মতামত সংবলিত খবর গুরুত্ব সহকারে পরিবেশন করে আকাশবাণী। তিনি নতুন প্রযুক্তি এবং সময়ের প্ৰত্যাহ্বান গ্ৰহণ করে এগিয়ে যেতে আকাশবাণীর সংবাদ বিভাগের আধিকারিক-কৰ্মচারীদের প্রতি আহ্বান জানান।

তিনি আরও বলেন, শিক্ষা ক্ষেত্ৰে যথেষ্ট অবদান রেখে এগিয়ে যাচ্ছে আকাশবাণী। আকাশবাণীর শিক্ষামূলক অনুষ্ঠান থেকে ছাত্রছাত্রীরা উপকৃত হচ্ছেন। আজকাল আকাশবাণী সম্প্রচারিত সংবাদ এবং অন্যান্য অনুষ্ঠান টুইটার, ফেসবুক, ইউটিউব ইত্যাদি বিভিন্ন সামাজিক মাধ্যমে উপলব্ধ বলেও জানান ড. বসুধা গুপ্তা।

অনুষ্ঠানে অসম পুলিশের অতিরিক্ত সঞ্চালক-প্রধান হীরেনচন্দ্র নাথ বলেন, বিধি বলবৎকারী সংস্থাগুলির জন্য জনসাধারণর সঙ্গে যোগাযোগে সহজ ও ফলপ্রসূ মাধ্যম আকাশবাণী। দুলিয়াজানের অয়েল ইন্ডিয়া লিমিটেডের আবাসিক মুখ্য কাৰ্যনির্বাহী প্রশান্ত বরকাকতি প্রাসঙ্গিক বক্তব্যে অসমে আকাশবাণীর জনপ্ৰিয়তা আজও অটুট আছে এবং জনসাধারণ এখনও গ্ৰহণযোগ্যতা ও শুদ্ধতার জন্য আকাশবাণী পরিবেশিত সংবাদ শুনেন। বাঘজানের সংঘটিত ঘটনার সময় জনমানসে অয়েল ইন্ডিয়া লিমিটেডের ভাবমূৰ্তি গড়ার ক্ষেত্রে আকাশবাণী যে গুরুত্বপূৰ্ণ ভূমিকা পালন করেছিল, সে সম্পর্কে কিছু কথা বলেছেন প্রশান্ত বরকাকতি।

আজকের অনুষ্ঠানে গুয়াহাটির মেয়র মৃগেন শরণিয়া, অসম ভূমি সম্পত্তি আপিল ন্যায়াধিকরণের সদস্য তথা তথ্য ও সম্প্রচার মন্ত্রকের নিউ মিডিয়া শাখার সঞ্চালক-প্রধান ওংকার কেডিয়া এবং কটন বিশ্ববিদ্যালয়ের উপাচাৰ্য রমেশচন্দ্ৰ ডেকা প্রমুখ বহু বিশিষ্ট ব্যক্তি উপস্থিত ছিলেন। এ উপলক্ষে আয়োজিত ‘আধুনিক যুগে যোগাযোগের মাধ্যম আকাশবাণী’ শীৰ্ষক মতবিনিময় অনুষ্ঠানে অসম রাজ্য তথ্য-কমিশনার ড. সমুদ্ৰগুপ্ত কাশ্যপ, ইউনিসেফ-এর উত্তর-পূৰ্বাঞ্চলের প্রধান মধুলিকা জোনাথন, বন্যপ্রাণী সংরক্ষক পূৰ্ণিমা দেবী বৰ্মণ এবং অয়েল ইন্ডিয়া লিমিটেডের আবাসিক মুখ্য কাৰ্যনির্বাহী প্রশান্ত বরকাকতি অংশগ্রহণ করেন।

এদিকে অনুষ্ঠানের সঙ্গে সংগতি রেখে বিশিষ্ট ব্যক্তিবর্গ ‘আকাশীবাৰ্তা’ শীর্ষক একটি স্মরণিকার উন্মোচন করেছেন আজ।

প্রসঙ্গত, আকাশবাণী গুয়াহাটি কেন্দ্ৰের আঞ্চলিক সংবাদ বিভাগ ১৯৫৭ সালের ১৫ মে প্রথম সংবাদ সম্প্রচার শুরু করেছিল। জন্মলগ্ন থেকে এই বিভাগ অসমিয়া ভাষার শুদ্ধতা অটুট রেখে নিরপেক্ষ ও যথাৰ্থ সংবাদ পরিবেশন করে আসছে। সম্প্রতি এই কেন্দ্ৰ থেকে অসমিয়া ভাষার আটটি বুলেটিন, চারটি এফএম হেডলাইনস-এর পাশাপাশি অন্য সংবাদও পরিবেশন করা হয়। এছাড়া প্রতি সপ্তাহে তিনটি প্রসঙ্গিক বিষয়ে অনুষ্ঠান সম্প্রচার করে আকাশবাণী গুয়াহাটি কেন্দ্ৰ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *