BRAKING NEWS

রবিবার থেকে আরএসএস-এর ৩ দিনের সর্বভারতীয় প্রতিনিধি সভা

চণ্ডীগড়, ১০ মার্চ (হি স)। পানিপথের ঐতিহাসিক ভূমিতে সঙ্ঘের শতবর্ষ পরিকল্পনা করা হবে। তিন দিনের এই প্রতিনিধি সভা পানিপথ জেলার সমলখায় অনুষ্ঠিত হতে চলেছে। সারা দেশ থেকে সঙ্ঘের ১৪০০ জনেরও বেশি প্রতিনিধি এই বৈঠকে অংশ নেবেন। এতে সর্বভারতীয় ৩৪টি সংগঠন থেকে প্রতিনিধি অংশ নেবেন।

রাষ্ট্রীয় স্বয়ংসেবক সঙ্ঘের অখিল ভারতীয় প্রচার প্রমুখ সুনীল আম্বেদকর সাংবাদিক সম্মেলনে বলেন যে, অখিল ভারতীয় প্রতিনিধি সভা হল সঙ্ঘের সবচেয়ে গুরুত্বপূর্ণ সমাবেশ। এই বৈঠকে, বিগত বছরের কাজগুলি পর্যালোচনা করা হয় এবং আগামী বছরে সঙ্ঘ কাজের জন্য পরিকল্পনা তৈরি করা হয়।

এর আগে, ১১ মার্চ সর্বভারতীয় কার্যনির্বাহী সভার একটি বৈঠক হবে। এতে প্রতিনিধি সভায় উপস্থাপন করার প্রস্তাবগুলো নিয়ে আলোচনা হবে। ১৪ মার্চ, প্রতিনিধি সভা বৈঠকর শেষ দিন, সরকার্যবাহ দত্তাত্রেয় হোসাবোলে সাংবাদিকদের সঙ্গে কথা বলার পর বৈঠকে আলোচিত বিষয়ে তথ্য দেবেন।

এই অনুষ্ঠানে অখিল ভারতীয় দুজন সহ-প্রচার প্রমুখ নরেন্দ্র ঠাকুর এবং অলোক কুমার, ক্ষেত্র প্রচার প্রমুখ অনিল কুমার, হরিয়ানা প্রদেশের সঙ্ঘচালক পবন জিন্দালও তাদের সাথে উপস্থিত ছিলেন।
সুনীল আম্বেকর বলেন, ১২ মার্চ সকালে প্রতিনিধি সভার উদ্বোধন হবে। পূজনীয় সরসঙ্ঘচালক শ্রী মোহন রাও ভাগবত, সরকার্যবাহ দত্তাত্রেয় হোসাবলে, সমস্ত সহ-সরকার্যবাহ, সর্বভারতীয় কার্যনির্বাহী, সমস্ত ক্ষেত্র ও প্রান্তের সঙ্ঘচালক এবং কার্যকর্তারা এবং আনুষঙ্গিক সংগঠনের পদাধিকারীগণ উপস্থিত থাকবেন।
তিনি বলেন, ২০২৫ সালে সঙ্ঘ প্রতিষ্ঠার শত বর্ষ পূর্ণ হতে চলেছে। প্রতিনিধি সভায় সংগঠনের শতবর্ষ কাজের সম্প্রসারণ পরিকল্পনা ২০২২-২৩র পর্যালোচনা এবং অভিজ্ঞতার ভিত্তিতে, ২০২৩-২৪র জন্য একটি কার্য পরিকল্পনা তৈরি করা হবে। আগামী বছরের পর্যালোচনার পাশাপাশি, ২০২৫ সালের মধ্যে সঙ্ঘের সাথে নতুন ব্যক্তিদের যোগদান, ২০২৩-২৪ বছরের জন্য একটি কর্মপরিকল্পনা তৈরি করা নিয়ে আলোচনা করা হবে।
তিনি বলেন যে সঙ্ঘের শাখা সঙ্ঘের মেরুদণ্ড এবং শাখা সামাজিক পরিবর্তনের কেন্দ্র। স্বয়ংসেবকরা সামাজিক অবস্থা অধ্যয়নের উপর ভিত্তি করে বিষয় নির্বাচন করে এবং সামাজিক পরিবর্তনের জন্য কাজ করে। সমাজকে স্বাবলম্বী করতে, সেবামূলক কাজের সম্প্রসারণ, সমাজে সামাজিক সম্প্রীতির পরিবেশ সৃষ্টি, পরিবেশ সুরক্ষা, অমৃতকালের অধীনে দেশে কী কী কাজ করা উচিত, এই সমস্ত বিষয় সমাজে স্বয়ংসেবকদের দ্বারা পরিচালিত হয়।
আম্বেকর আরও বলেন যে ২০২৪ সালে মহর্ষি দয়ানন্দের জন্মের ২০০ বছর পূর্ণ হতে চলেছে এবং ভগবান মহাবীরের ২৫৫০ তম নির্বাণ বর্ষ সম্পর্কে একটি বিশেষ বিবৃতিও জারি করা হবে।
১৪০০ বেশি প্রতিনিধি সঙ্ঘের শতবর্ষ কাজের পরিকল্পনা করবেন। ১২ মার্চ সকাল থেকে ১৪ মার্চ বিকাল পর্যন্ত, সঙ্ঘের সর্বভারতীয় প্রতিনিধি সভা বৈঠক অনুষ্ঠিত হবে।*

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *