BRAKING NEWS

খুলতে চলেছে নাগরাকাটার বামনডাঙ্গা চা বাগান

নাগরাকাটা, ২০ জানুয়ারি (হি.স.) : ফের খুলে যাচ্ছে লক আউট হওয়া নাগরাকাটার বামনডাঙ্গা চা বাগান। আগামী ২৫ জানুয়ারি থেকে খুলছে বাগান। বাগান খোলার খবরে স্বাভাবিকভাবেই খুশির হাওয়া শ্রমিক মহলে।

শুক্রবার জলপাইগুড়িতে ডেপুটি লেবার কমিশনার শুভাগত গুপ্তর পৌরহিত্যে আয়োজিত একটি ত্রিপাক্ষিক বৈঠকে বামনডাঙ্গার জট খোলে। ডেপুটি লেবার কমিশনার বলেন, ‘বাগান খোলার পর স্থানীয় স্তরের ইস্যুগুলি শ্রমিক-মালিকপক্ষ দ্বিপাক্ষিক স্তরে আলোচনার মাধ্যমে মিটিয়ে ফেলবে। পরবর্তীতে আগামী ৩ এপ্রিল আমাদের দপ্তরে একটি পর্যালোচনামূলক ত্রিপাক্ষিক বৈঠক হবে।‘ বাগানের ভারপ্রাপ্ত ম্যানেজার সৌম্য ঘটক বলেন, ‘আগামী এক সপ্তাহের মধ্যেই শ্রমিক সংগঠনগুলির কেন্দ্রীয় ও স্থানীয় নেতাদের নিয়ে দ্বিপাক্ষিক বৈঠকটি হবে বলে সিদ্ধান্ত নেওয়া হয়েছে। শ্রমিকরা বাগান পরিচালনার ক্ষেত্রে সবরকমভাবে সহযোগিতা করবেন বলে জানিয়েছেন।‘

এদিনের বৈঠকে ঠিক হয়েছে লক আউটের সময় শ্রমিকদের যে বকেয়া মজুরি ছিল তা ৭ ফেব্রুয়ারির মধ্যে পরিচালকরা দিয়ে দেবেন। পাশাপাশি স্কুল বাস সহ অন্যান্য যে সমস্ত পরিষেবা পরিচালকদের দেওয়ার কথা মিলবে সেসবও। বাগান খোলার এই সিদ্ধান্তকে স্বাগত জানিয়েছেন বাগানের শ্রমিক ইউনিয়নগুলি। এর আগে গত ২৭ তারিখ নাগরাকাটার প্রত্যন্ত বামনডাঙ্গায় লক আউটের বিজ্ঞপ্তি ঝোলে। এরপর ৩০ ডিসেম্বর ও ৯ জানুয়ারি শ্রম দপ্তরের পক্ষ থেকে পরপর দুটি ত্রিপাক্ষিক বৈঠক ডাকা হলেও সমাধানসূত্র মেলেনি। অবশেষে এদিন ৩ ঘণ্টারও বেশি সময়ের আলোচনার পর সমস্যার নিষ্পত্তি হয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *