BRAKING NEWS

ভারতের রাজনীতিতে নিউজিল্যান্ডের প্রধানমন্ত্রীর মত নেতার প্রয়োজন, জয়রাম রমেশ

নয়াদিল্লি, ১৯ জানুয়ারি (হি.স.) : ভারতীয় রাজনীতিতে নিউজিল্যান্ডের প্রধানমন্ত্রী জেসিন্ডা আর্ডার্নের মত নেতাদের প্রয়োজন বলে মনে করেন কংগ্রেস নেতা জয়রাম রমেশ। নিউজিল্যান্ডের প্রধানমন্ত্রী ৭ ফেব্রুয়ারির পরে শীর্ষ পদ থেকে পদত্যাগ করার সিদ্ধান্ত ঘোষণা করেছেন।

কংগ্রেস নেতা জয়রাম রমেশ বৃহস্পতিবার নিউজিল্যান্ডের প্রধানমন্ত্রী জেসিন্ডা আর্ডার্নকে স্বাগত জানিয়ে বলেছেন, তিনি তার দেশের নেতার পদ থেকে পদত্যাগ করে বলেছেন যে “ভারতীয় রাজনীতিতে তার মতো আরও বেশি প্রয়োজন”।
টুইটারে রমেশ বলেন, “কিংবদন্তি ক্রিকেট ধারাভাষ্যকার, বিজয় বণিক একবার তার ক্যারিয়ারের শীর্ষে অবসর নেওয়ার বিষয়ে বলেছিলেন, লোকেরা যখন জিজ্ঞাসা করে কেন সে যাচ্ছে না তার পরিবর্তে কেন যাচ্ছেন।” কিউই প্রধানমন্ত্রী, জেসিন্ডা আরডার্ন মাত্র বলেন যে তিনি মার্চেন্টের ম্যাক্সিম অনুসরণ করে প্রস্থান করছেন। ভারতীয় রাজনীতিতে তার মতো আরও বেশি প্রয়োজন।” জাসিন্ডা জানিয়েছেন, এ বার আমি দায়িত্ব ছেড়ে দেব।’’ প্রধানমন্ত্রী পদে থাকতে তাঁর অনীহার কারণ জানতে চাওয়া হলে জাসিন্ডা বলেন, ‘‘এমন একটি বিশেষ পদের সঙ্গে গুরুদায়িত্বও আসে। কখন নেতৃত্ব দেওয়ার জন্য আপনি সঠিক ব্যক্তি আর কখন নন, তা বোঝার দায়িত্বও আপনারই।’’ উল্লেখ্য, অক্টোবরে নিউজিল্যান্ডে সাধারণ নির্বাচন হওয়ার কথা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *