BRAKING NEWS

নেশামুক্ত ত্রিপুরা গড়ে তোলার লক্ষ্যে সরকার জিরো টলারেন্স নীতি গ্রহণ করে কাজ করছে : মুখ্যমন্ত্রী

আগরতলা, ২৩ ডিসেম্বর : নেশামুক্ত ত্রিপুরা গড়ে তোলার লক্ষ্যে রাজ্য সরকার জিরো টলারেন্স নীতি গ্রহণ করে কাজ করছে। যাতে করে আগামী প্রজন্মকে নেশার কবল থেকে মুক্ত করে সুস্থ ও সবল সমাজ গড়ে তোলা যায়। এই কাজে সরকারি উদ্যোগের পাশাপাশি জনগণকেও সমানভাবে এগিয়ে আসার আহ্বান জানান মুখ্যমন্ত্রী প্রফেসর (ডা.) মানিক সাহা। আজ উমাকান্ত একাডেমী ময়দানে খেলো ত্রিপুরা, সুস্থ ত্রিপুরা কর্মসূচিতে এক জনসচেতনতা র‍্যালির সূচনা করে মুখ্যমন্ত্রী প্রফেসর (ডা.) মানিক সাহা এই আহ্বান জানান। যুব বিষয়ক ও ক্রীড়া দপ্তর এই জনসচেতনতামূলক র‍্যালিটির আয়োজন করে। পতাকা নেড়ে জনসচেতনতা র‍্যালির সূচনা করে মুখ্যমন্ত্রী বলেন, কেন্দ্রীয় স্বরাষ্ট্র মন্ত্রী অমিত শাহ উত্তর পূর্বাঞ্চল পরিষদের বৈঠকে বার বার জোর দিয়ে বলেছেন যে, পুরো উত্তর পূর্বাঞ্চলের রাজ্যগুলিকে নেশামুক্ত এলাকা হিসেবে গড়ে তুলতে হবে। এই কর্মসূচিতে রাজ্য সরকার বিভিন্ন স্কুল, কলেজের পাশাপাশি রাজ্যের প্রতিটি কোনায় কোনায় এই ধরণের অনুষ্ঠানের আয়োজনের মধ্য দিয়ে নেশামুক্ত ত্রিপুরা গড়ার লক্ষ্যে কাজ করছে।

অনুষ্ঠানে যুব বিষয়ক ও ক্রীড়া মন্ত্রী সুশান্ত চৌধুরী বলেন, নেশামুক্ত ত্রিপুরা গড়ে তোলার কর্মসূচিতে খেলো ত্রিপুরা ও সুস্থ ত্রিপুরা গড়ে তোলার লক্ষ্যে যুব বিষয়ক ও ক্রীড়া দপ্তরের উদ্যোগে আয়োজিত গত ১ মাস ধরে রাজ্যের বিভিন্ন ব্লক ও নগর পঞ্চায়েত এলাকায় নেশার বিরুদ্ধে জনসচেতনতামূলক কর্মসূচির সমাপনী অনুষ্ঠানের মূল কর্মসূচিটি হবে আজ সন্ধ্যায় স্বামী বিবেকানন্দ ময়দানে। ক্রীড়া মন্ত্রী নেশার বিরুদ্ধে লড়াইয়ে সরকার ও পুলিশ প্রশাসনের পাশাপাশি সমাজের সকল স্তরের জনগণকে এক সাথে এগিয়ে আসার আহ্বান জানান। তিনি বলেন, আগামী দিনগুলিতে রাজ্যের প্রতিটি এলাকায় আরও বেশী করে এই ধরণের সচেতনতা অভিযান চালানো হবে। স্বাগত ভাষণ রাখেন যুব বিষয়ক ও ক্রীড়া দপ্তরের সচিব ডা. প্রদীপ কুমার চক্রবর্তী। অনুষ্ঠানে অন্যান্যদের মধ্যে পশ্চিম ত্রিপুরা জিলা পরিষদের সভাধিপতি অন্তরা সরকার দেব এবং যুব বিষয়ক ও ক্রীড়া দপ্তরের অধিকর্তা সুবিকাশ দেববর্মা উপস্থিত ছিলেন।

জনসচেতনতামূলক র‍্যালিটি উমাকান্ত একাডেমী থেকে শুরু হয়ে শহরের বিভিন্ন পথ পরিক্রমা শেষে স্বামী বিবেকানন্দ ময়দানে এসে সমাপ্ত হয়। র‍্যালিতে মুখ্যমন্ত্রী প্রফেসর (ডা.) মানিক সাহা, যুব বিষয়ক ও ক্রীড়া মন্ত্রী সুশান্ত চৌধুরী, আগরতলা পুরনিগমের মেয়র দীপক মজুমদার সহ বিভিন্ন বিদ্যালয়ের ছাত্রছাত্রী, এনএসএস স্বেচ্ছাসেবক সহ অন্যান্যরা অংশগ্রহণ করেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *