খাতাউলি আসনে আরএলডি প্রার্থী মদন ভাইয়ার বড় জয়

মিরাট, ৮ ডিসেম্বর (হি.স.): উত্তর প্রদেশের খাতাউলি বিধানসভা উপনির্বাচনে আরএলডি-এসপি জোট প্রার্থী মদন ভাইয়া বিজেপির রাজকুমারী সাইনিকে ২২১৪৩ ভোটে পরাজিত করেছেন। এই জয়ের পর আরএলডি ও এসপি কর্মীরা একে অপরকে মিষ্টি খাইয়ে আনন্দ উদযাপন করেন।

খাতাউলি বিধানসভার উপনির্বাচন বিজেপির কাছে প্রতিপত্তির প্রশ্ন হয়ে দাঁড়িয়েছিল । রাজ্যের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ নিজে, উপমুখ্যমন্ত্রী, বহু মন্ত্রী বিজেপি প্রার্থী রাজকুমারী সাইনির পক্ষে প্রচার করেছিলেন। মুজাফফরনগরের সাংসদ এবং কেন্দ্রীয় প্রতিমন্ত্রী ড. সঞ্জীব বলিয়ানের কাছে এই উপনির্বাচন ছিল প্রতিপত্তির প্রশ্ন৷ বিজেপি প্রার্থীর পরাজয়ের কারণে প্রবল ধাক্কা খেয়েছেন তিনি। ২০২২ সালের বিধানসভা নির্বাচনে, বিজেপি মুজাফফরনগর জেলার ছয়টি আসনের মধ্যে মাত্র দুটি জিতেছিল। এর মধ্যে রয়েছে মুজাফফরনগর সদর ও খাতাউলি আসন। আদালত থেকে দুই বছরের সাজা হওয়ায় বিক্রম সাইনির বিধানসভা বাতিল হয়ে যায়। এরপর খাতাউলি আসনে উপনির্বাচন অনুষ্ঠিত হয়।

বৃহস্পতিবার কঠোর নিরাপত্তার মধ্যে খাতাউলি আসনের উপনির্বাচনের ভোট গণনা শুরু হয়। প্রতিটি রাউন্ডের সাথে, আরএলডি প্রার্থী মদন ভাইয়ার নেতৃত্ব আরও শক্তিশালী হতে থাকে এবং বিজেপি প্রার্থী রাজকুমারী পিছিয়ে পড়েন। ২৭ রাউন্ড গণনার পরে, আরএলডি প্রার্থী ২২১৪৩ ভোটের ব্যবধানে বিজেপি প্রার্থীকে পরাজিত করেছেন। আরএলডি প্রার্থী পেয়েছেন ৯৭১৩৯ ভোট। যেখানে বিজেপি প্রার্থী পেয়েছেন ৭৪৯৯৬ ভোট।-

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *