BRAKING NEWS

সর্দারকে ভুলে যাওয়ার জন্য দেশ কংগ্রেসকে কখনই ক্ষমা করবে না: প্রধানমন্ত্রী মোদী

নয়াদিল্লি, ৩১ অক্টোবর (হি.স.) : সোমবার কংগ্রেসের বিরুদ্ধে দেশের প্রথম স্বরাষ্ট্রমন্ত্রী এবং পাটিদার নেতা সর্দার বল্লভভাই প্যাটেলকে ভুলে যাওয়ার অভিযোগ করলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। দেশের একীকরণে প্যাটেলের ভূমিকার কথা উল্লেখ করে প্রধানমন্ত্রী বলেন, “যে কংগ্রেস সর্দার প্যাটেলকে নিজের সঙ্গে যুক্ত করতে পারছে না, সে দেশকে কী এক করতে পারবে?”

প্রধানমন্ত্রী সোমবার আহমেদাবাদের আসারওয়াতে ২৯০০ কোটি টাকারও বেশি মূল্যের দুটি রেল প্রকল্প দেশকে উৎসর্গ করেছেন। এই প্রকল্পগুলির মধ্যে রয়েছে আহমেদাবাদ (আসারওয়া)- হিম্মতনার- উদয়পুর গেজ রূপান্তরিত লাইন এবং লুনিধর- জেতালসার গেজ রূপান্তরিত লাইন। প্রধানমন্ত্রী ভাবনগর-জেতলসার এবং আসারওয়া-উদয়পুরের মধ্যে নতুন ট্রেনগুলিকেও পতাকা দেন।
এ সময় আয়োজিত জনসভায় প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী বলেন, সর্দার প্যাটেলের জন্মদিনে দুটি সংবাদপত্রে চোখ পড়ে। গুজরাটি পত্রিকায় রাজস্থানের কংগ্রেস সরকারের পুরো পৃষ্ঠার বিজ্ঞাপন ছাপা হয়েছে। কিন্তু সেই বিজ্ঞাপনে সর্দার প্যাটেলের নাম নেই, তাঁর ছবিও নেই, তাঁর প্রতি শ্রদ্ধাও নেই। তিনি বলেন, সর্দার প্যাটেল বিজেপির নেতা ছিলেন না, কংগ্রেসের একজন বড় নেতা ছিলেন। আজ কংগ্রেস দল তার নাম নিতেও প্রস্তুত নয়। ভারতীয় জনতা পার্টি গর্বিত যে আমাদের সরকার সর্দার প্যাটেলের সম্মানে স্ট্যাচু অফ ইউনিটি তৈরি করেছে।

ডবল ইঞ্জিন সরকারের পক্ষে প্রধানমন্ত্রী বলেন, এটি প্রতিটি খাতের উন্নয়নকে ত্বরান্বিত করছে এবং এর শক্তি বৃদ্ধি করছে।
এ প্রসঙ্গে রেল প্রকল্পের কথা উল্লেখ করে তিনি বলেন, ২০০৯ থেকে ২০১৪ সালের মধ্যে ১২৫ কিলোমিটার রেললাইন দ্বিগুণ হয়েছে। যেখানে ২০১৪ থেকে ২০২২ সালের মধ্যে সাড়ে পাঁচশ কিলোমিটারের বেশি রেললাইন দ্বিগুণ হয়েছে।

তিনি আর বলেন, আজ গুজরাটের উন্নয়নের জন্য, গুজরাটের সংযোগের জন্য একটি বড় দিন। গুজরাটের লক্ষ লক্ষ মানুষ একটি বিশাল এলাকায় ব্রডগেজ লাইনের অনুপস্থিতিতে সমস্যায় পড়তেন। আজ থেকে তারা অনেকটাই স্বস্তি পেতে চলেছেন। নতুন রুট খোলার ফলে, ভাবনগর এবং পোরবন্দরের মধ্যে দূরত্ব প্রায় ২০০ কিলোমিটার কমেছে, ভাবনগর এবং রাজকোটের দূরত্ব প্রায় ৩০ কিলোমিটার কমেছে। এই রেল রুটটি ব্যস্ত রাজকোট, সোমনাথ এবং পোরবন্দর রুটের মধ্যে একটি বিকল্প রুট হিসাবে উপলব্ধ হয়েছে।
তিনি বলেন, পশ্চিম রেলওয়েকে একটি নতুন মাত্রা দিতে ১২টি গতিশক্তি কার্গো টার্মিনালের পরিকল্পনা করা হয়েছে। ভাদোদরা সার্কেলে প্রথম গতি শক্তি মাল্টিমোডাল কার্গো টার্মিনাল চালু করা হয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *