BRAKING NEWS

কেন্দ্রীয় সরকার ১০ লক্ষ চাকরি দেওয়ার জন্য কাজ করছে: প্রধানমন্ত্রী মোদী

নয়াদিল্লি, ২৯ অক্টোবর (হি.স.) : কেন্দ্রীয় সরকার ১০ লক্ষ চাকরি দেওয়ার জন্য কাজ করছে বলে দাবি করেছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী।

শনিবার গুজরাট কর্মসংস্থান মেলায় ভিডিও বার্তার মাধ্যমে ভাষণে প্রধানমন্ত্রী মোদী বিভিন্ন গ্রেডে বিভিন্ন পদে নিয়োগপত্র দেওয়া হাজার হাজার তরুণ প্রার্থীকে অভিনন্দন জানান। প্রধানমন্ত্রী ধনতেরাসের শুভ দিনে একটি জাতীয় স্তরের চাকরি মেলা শুরু করেন, যেখানে তিনি ৭৫ হাজার প্রার্থীকে নিয়োগপত্র বিতরণ করেন। প্রধানমন্ত্রী ধনতেরাস দিবসে বলেন, বিভিন্ন রাজ্য এবং কেন্দ্রশাসিত অঞ্চলে একই রকম চাকরি মেলার আয়োজন করা হবে। তিনি বলেন, গুজরাট দ্রুত এগিয়েছে এবং আজ গুজরাট পঞ্চায়েত সেবা বোর্ড থেকে ৫০০০ প্রার্থী নিয়োগপত্র পাচ্ছেন, গুজরাট সাব ইন্সপেক্টর নিয়োগ বোর্ড এবং লোকরক্ষক নিয়োগ বোর্ড থেকে ৮০০০ প্রার্থী নিয়োগপত্র পাচ্ছেন। প্রধানমন্ত্রী এই দ্রুত প্রতিক্রিয়ার জন্য গুজরাটের মুখ্যমন্ত্রী এবং তাঁর দলের প্রশংসা করেছেন। প্রধানমন্ত্রী বলেন, সাম্প্রতিক অতীতে গুজরাটে ১০ হাজার যুবককে নিয়োগপত্র দেওয়া হয়েছে এবং আগামী এক বছরে ৩৫,০০০টি পদ পূরণের লক্ষ্য নির্ধারণ করা হয়েছে।
প্রধানমন্ত্রী গুজরাটে কর্মসংস্থান ও স্ব-কর্মসংস্থানের সুযোগ সৃষ্টির জন্য রাজ্যের নতুন শিল্প নীতিকে কৃতিত্ব দিয়েছেন। তিনি ওজসের মতো ডিজিটাল প্ল্যাটফর্ম এবং ক্যাটাগরি ৩ এবং ৪ পোস্টে সাক্ষাত্কার প্রক্রিয়া শেষ হওয়ার প্রশংসা করেছেন। তিনি বলেন, ‘অনুভব’ মোবাইল অ্যাপ এবং ওয়েব পোর্টালের মাধ্যমে, রাজ্যে চাকরিপ্রার্থীদের সংযোগ করে কর্মসংস্থানের সুবিধা দেওয়া হচ্ছে। একইভাবে, গুজরাট পাবলিক সার্ভিস কমিশনের দ্রুত নিয়োগের মডেল জাতীয় স্তরে প্রশংসিত হয়েছে।

প্রধানমন্ত্রী বলেন, আগামী মাসে জাতীয় ও রাজ্য স্তরে এই ধরনের কর্মসংস্থান মেলার আয়োজন অব্যাহত থাকবে। কেন্দ্রীয় সরকার ১০ লক্ষ চাকরি দেওয়ার জন্য কাজ করছে, রাজ্য এবং কেন্দ্রশাসিত অঞ্চলগুলিও এই প্রচারে যোগ দিচ্ছে, সংখ্যা উল্লেখযোগ্যভাবে বৃদ্ধি পাবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *