অগ্নিকাণ্ডে ছাই সে‌পেনজু‌রি চা বাগা‌নের রবার গুদাম ও ফ্যাক্ট‌রি, ক্ষয়ক্ষ‌তি বহুঅগ্নিকাণ্ডে ছাই সে‌পেনজু‌রি চা বাগা‌নের রবার গুদাম ও ফ্যাক্ট‌রি, ক্ষয়ক্ষ‌তি বহু

অগ্নিকাণ্ডে ছাই সে‌পেনজু‌রি চা বাগা‌নের রবার গুদাম ও ফ্যাক্ট‌রি, ক্ষয়ক্ষ‌তি বহু
পাথারকান্দি (অসম), ২৩ অক্টোবর (হি.স.) : ভয়াবহ অগ্নিকাণ্ডে ছাই হ‌য়ে গেছে করিমগঞ্জ জেলার অন্তর্গত পাথারকা‌ন্দির বেসরকারি সে‌পেনজু‌রি (‌মেদলি) চা বাগানের রবার গুদাম ও ফ্যাক্ট‌রি। শ‌নিবার রাত প্রায় সা‌ড়ে সাতটা নাগাদ অগ্নিকাণ্ডের সূত্রপাত। প্রায় দু ঘণ্টার প্রচেষ্টায় পাথরকান্দির দমকল কর্মীরা আগুন নিয়ন্ত্রণে আনেন। অগ্নিকাণ্ডে কম পক্ষে দু-কোটি টাকার ক্ষয়ক্ষতি হয়েছে বলে দাবি কর্তৃপক্ষের। তবে আগুন লাগার কারণ এখনও অস্পষ্ট। ঘটনার তদন্ত শুরু করেছে পাথারকান্দি থানার পুলিশ।

গতকাল সন্ধ্যারাতে আচমকা রবা‌রের গুদা‌মে অগ্নিকাণ্ডের সূত্রপাত হয়। নিমেষের মধ্যে আগু‌নের লে‌লিহান শিখা লা‌গোয়া রবার ফ্যাক্ট‌রি‌তে ছড়িয়ে পড়ে। কর্তব্যরত শ্রমি‌করা নি‌জে‌দের প্রচেষ্টায় আগুন নিয়ন্ত্রণ করতে আপ্রাণ চেষ্টা করে ব্যর্থ হন। ততক্ষ‌ণে খবর‌ পেয়ে দুটি ইঞ্জিন নিয়ে পাথারকা‌ন্দি থেকে দমকল বা‌হিনী ছুটে যায়। দমকল কর্মীদের অক্লান্ত প্রচেষ্টায় রাত প্রায় নয়টা নাগাদ আগুন নিয়ন্ত্রিত হয়।

এদিকে ঘটনার খবর পে‌য়ে দলবল নি‌য়ে ঘটনাস্থ‌লে ছুটে যান কাঁঠালত‌লি পু‌লি‌শ ফাঁড়ির ইনচার্জ দিবাকর গ‌গৈ। তিনি অগ্নিকাণ্ডের কারণ এবং ক্ষয়ক্ষ‌তির প‌রিমাণ জানতে তদন্ত শুরু করেন। পুলিশ অফিসার দিবাকর গ‌গৈ জানান, প্রাথ‌মিক তদ‌ন্তে অগ্নিকাণ্ডের সূত্রপাত সম্প‌র্কে এখনও কিছুই স্পষ্ট তথ্য পাননি তাঁরা। ত‌বে পু‌লি‌শের তদন্ত জা‌রি র‌য়ে‌ছে।

অগ্নিকাণ্ডের খবর পে‌য়ে অকুস্থ‌লে ছু‌টে যান মেদ‌লি গ্রাম পঞ্চায়েত সভা‌নেত্রীর প্রতি‌নি‌ধি তথা বি‌জে‌পি চা মোর্চার জেলা সভাপ‌তি অন্তু বা‌ল্মিকদাস। ‌তি‌নি জানান, হৃ‌ষিরাজ রইয়া মা‌লিকানাধীন সে‌পেনজু‌রি চা বাগা‌নের রবার গুদাম ও ফ্যাক্ট‌রি‌তে অগ্নিকাণ্ডের ঘটনায় কোনও হতাহতের খবর নেই। তবে গুদাম সহ ফ্যাক্ট‌রির বেশ‌কিছু মূল্যবান যন্ত্রাংশ ও অসংখ্য‌ রবার শিট পু‌ড়ে ছাই হ‌য়ে গে‌ছে। এ ঘটনায় প্রায় দু কো‌টি টাকার বেশি ক্ষয়ক্ষ‌তি হয়েছে বলে মনে করছেন তাঁরা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *