BRAKING NEWS

টি-২০ বিশ্বকাপের গ্রুপে পর্বের ম্যাচে ভারতকে ১৬০ রানের টার্গেট দিল পাকিস্তান

মেলবোর্ন, ২৩ অক্টোবর (হি.স.) : রবিবার সুপার সানডের মেগা ম্যাচে ভারতকে ১৬০ রানের টার্গেট দিল পাকিস্তান। তবে রোহিত শর্মার টস জয় করে পাক টপ অর্ডারকে জোর ধাক্কা দিলেও শেষ মুহূর্তে দুর্দান্ত লড়াই করে ঘুরে দাঁড়ায় পাকিস্তান। নির্ধারিত ২০ ওবারে আট উইকেটে ১৫৯ করে পাকিস্তান দল।

মেলবোর্নের মেঘলা আকাশে সুবিধা পাবেন পেসাররা। আর সে কথা মাথায় রেখেই টস জিতে প্রথমে বোলিংয়ের সিদ্ধান্ত নেন ভারত অধিনায়ক রোহিত শর্মা। প্রথম থেকেই দারুণভাবে টার্ন করছিল ভুবনেশ্বর, অর্শদীপদের বল। তাঁদের সুইং অ্যাটাকেই মুখ থুবড়ে পড়তে হল পাক টপ অর্ডারকে। টি-২০ ক্রিকেটে বিশ্বের এক নম্বর ব্যাটার তথা পাক অধিনায়ক বাবর আজম (০) খাতাই খুলতে পারলেন না। তাঁকে এলবিডব্লিউ করে প্যাভিলিয়নে ফেরান অর্শদীপ। এশিয়া কাপে ক্যাচ মিস করায় তীব্র কটাক্ষের শিকার হতে হয়েছিল ভারতীয় পেসারকে। এদিন তারই যোগ্য জবাব দেন তিনি। শুধু তাই নয়, তুলে নেন আরেক ভয়ংকর ব্যাটার রিজওয়ানের (৪) উইকেটটিও। আসিফ আলিকেও (২) আউট করেন তিনি। অর্শদীপের হিরো হয়ে ওঠার দিন আরও একবার ক্যাপ্টেন তথা গোটা দেশের মন জয় করলেন হার্দিক পাণ্ডিয়া। ভারতীয় অলরাউন্ডারও তুলে নেন তিনটি মূল্যবান উইকেট। শাহদাব খান, হায়দার আলি ও মহম্মদ নওয়াজকে ফেরান প্যাভিলিয়নে। আইপিএল, এশিয়া কাপের পর বিশ্বকাপেও যে তিনি একই ছন্দে, সেটাই যেন এদিন মনে করিয়ে দেন হার্দিক।
জশপ্রীত বুমরাহ ও দীপক চাহারদের অনুস্থিতিতে পাকিস্তানের বিরুদ্ধে কাজে লাগল ভুবনেশ্বর এবং শামির অভিজ্ঞতা। ৫১ রান করা ইফতিকর আহমেদের গুরুত্বপূর্ণ উইকেটটি তুলে নেন শামি। ভুবির ঝুলিতে একটি উইকেট। তবে মিডল অর্ডার তারকা শান মাসুদ অপরাজিত (৫২) ও শেষে শাহিন আফ্রিদির লড়াইয়ের সৌজন্যে দেড়শো রানের গণ্ডি পেরিয়ে যেতে সফল হয় পাকিস্তান।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *